ব্রেকিং নিউজ
The-announcement-of-the-recruitment-of-more-than-84-thousand-posts-in-the-armed-forces-of-the-center
Recruitment: কেন্দ্রের সশস্ত্র বাহিনীতে ৮৪ হাজারেরও বেশি নিয়োগের ঘোষণা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-27 20:42:39


আগামী ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে কেন্দ্রীয় সশস্ত্র বাহিনীতে (CAF) ৮৪ হাজার ৪০৫ টি শূন্যপদ পূরণ করা হবে। রাজ্যসভায় একথা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই। বুধবার তিনি জানান, কেন্দ্র এই সিদ্ধান্ত নিয়েছে। বিজেপি সাংসদ অনিল আগরওয়ালের এক লিখিত প্রশ্নের উত্তরে তিনি জানান, ইতিমধ্যেই কনস্টেবল (Constable) (জেনারেল ডিউটি) পদে ২৫ হাজার ২৭১ জনকে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা নেওয়া হয়ে গিয়েছে।

মোট শূন্যপদের বিভাজনের তালিকাও কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ করেছেন। সেই অনুযায়ী, ৮৪ হাজার ৪০৫ টি শূন্যপদের মধ্যে কোথায় কত পদ খালি রয়েছে, তার হিসাব হল এইরকম। অসম রাইফেলস (Assam Rifles) ৯৬৫৯, বর্ডার সিকিউরিটি ফোর্স (Border Security Force) ১৯২৫৪, সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (Central Industrial Security Force) ১০৯১৮, সেন্ট্রাস রিজার্ভ পুলিস ফোর্স (Central Reserve Police Force) ২৯৯৮৫, ইন্দো-টিবেটান বর্ডার ফোর্স (Indo Tibetan Border Force) ৩১৮৭ এবং সশস্ত্র সীমা বল ১১৪০২। যদিও এইসব বাহিনী মিলিয়ে মোট অনুমোদনপ্রাপ্ত পদের সংখ্যা ১০ লক্ষ ৫ হাজার ৭৭৯ টি।

কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, লক্ষ্যমাত্রা পূরণে শূন্যপদগুলি পূরণ করার জন্য অতি দ্রুততার সঙ্গে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে। তার মধ্যে কনস্টেবল পদে নিয়োগের জন্য ইতিমধ্যেই স্টাফ সিলেকশন কমিশনের সঙ্গে কথাবার্তা হয়ে গিয়েছে। বাকি অন্য পদে নিয়োগের জন্য সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে কথাবার্তা হয়েছে এবং তাদের নিয়োগ-পদ্ধতি এগিয়ে নিয়ে যাওয়ার কথা বলা হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন