ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
The-administration-involved-with-the-monkeys-in-the-Red-Fort-ceremony-a-surveillance-team-of-18-people
Red Fort: লালকেল্লার কুচকাওয়াজে বাঁদরদের নিয়ে তটস্থ প্রশাসন, ১৮ জনের নজরদারি টিম

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-14 18:36:57


সোমবার স্বাধীনতার ৭৫ বছর পূর্তি। প্রতিবারের মতো এবারও দিল্লির ঐতিহাসিক লালকেল্লায় (Red Fort) স্বাধীনতা দিবস উদযাপিত হবে। ১৪ অগাস্ট রাতে জাতির উদ্দেশে ভাষণ দিতে চলেছেন নতুন রাষ্ট্রপতি (President) দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)। অন্যদিকে ১৫ অগাস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) লালকেল্লায় (Red Fort) ভাষণ দেবেন। তারপরে উত্তোলন করা হবে জাতীয় পতাকা। ইতিমধ্যে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা লালকেল্লা এবং আশপাশের এলাকা। চালানো হচ্ছে কড়া নজরদারি। তার মধ্যে বাধ সেধেছে বাঁদরের দল। অনুষ্ঠান চলাকালীন তারা যাতে কোনওরকম বিঘ্ন ঘটাতে না পারে, তার জন্য ১৮ জনের একটি টিম তৈরি করা হয়েছে। এছাড়াও লালকেল্লা জুড়ে ১০ জায়গায় পাতা হয়েছে খাঁচা।

বিশেষ সূত্রে জানা গিয়েছে, দিল্লি পুরনিগম ১০ জনকে নিয়োগ করেছে কেবল বাঁদর ধরার জন্য। বন দফতর থেকে আরও আটজনকে নিয়োগ করা হয়েছে। মোট ১৮ জনের এই দল নজরদারি চালাবে। কুচকাওয়াজের অনুষ্ঠানে যাতে কোনওভাবে বাধাবিপত্তি না আসে, তার জন্য প্রস্তুত প্রশাসন।

ইতিমধ্যে কেন্দ্রীয় সরকারের তরফে আজ থেকে শুরু হয়ে গিয়েছে ‘হর ঘর তিরঙ্গা’ উদযাপন। দেশে উড়বে ২০ কোটির বেশি জাতীয় পতাকা, স্বাধীনতার ৭৫ বছরে বড় চমক কেন্দ্রীয় সরকারের। ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচি বাস্তবায়িত করার জন্য দেশ জুড়ে ইতিমধ্যেই ২০ কোটি জাতীয় পতাকা দেশের সাধারণ মানুষের জন্য তৈরি করা হয়েছে।

উল্লেখ্য, লালকেল্লা ও তার আশেপাশে একাধিক স্তরে নিরাপত্তার বলয় গঠন করা হয়েছে। স্বাধীনতা দিবসে সন্ত্রাসী হামলার বিষয়ে গোয়েন্দারা সতর্ক করেছিলেন। এর জেরে নিরাপত্তা আরও কঠোর করা হয়েছে। লালকেল্লার আশেপাশে বেশ কয়েকটি জায়গায় সকাল ১০টা থেকে বিকেল চারটে পর্যন্ত যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নেতাজি সুভাষ মার্গ দিল্লি গেট থেকে চাট্টা রেল, লোথিয়ান রোড থেকে জিপিও দিল্লি চট্টা রোড, ফাউন্টেন চক থেকে লালকেল্লা পর্যন্ত চাঁদনিচক রোড, রিং রোড থেকে নেতাজি সুভাষ মার্গ পর্যন্ত নিষাদ রাজ মার্গ বন্ধ থাকবে। এছাড়াও একাধিক রাস্তা বন্ধ থাকবে বলে জানা গিয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন