ব্রেকিং নিউজ
  Weather update: আজ থেকে টানা তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়     Baguiati: অর্জুনপুরে দুষ্কৃতীদের তাণ্ডব, তৃণমূল যুব সভাপতিকে প্রাণে মারার হুমকি     Rabindra Sarobar: রোয়িং করতে গিয়ে দুই ছাত্রের মৃত্যুর পর বন্ধ ক্লাব, উঠছে নানা প্রশ্ন     Taliban Order: মুখ ঢেকে খবর পড়ার নির্দেশকে তোয়াক্কা না করেই সংবাদ পড়ছেন আফগানি মহিলারা     Uttar Pradesh: উত্তরপ্রদেশে ভোট মিটতেই কি বাতিল হতে চলেছে শয়ে শয়ে রেশন কার্ড?     Arjun Singh: 'সেখানে নৌকা নিয়ে যাই চলো, যেখানে তুফান এসেছে', অর্জুনের নয়া ট্যুইটে জল্পনা     Corona Update: ঊর্ধ্বমুখী মৃত্যুগ্রাফ, কিছুটা নিম্নমুখী সংক্রমণ     Monkeypox: ছড়াচ্ছে মাঙ্কি পক্স, আক্রান্তের সংখ্যা বাড়বে, সতর্ক করল 'হু'     Climate: উষ্ণায়নে পাল্টাচ্ছে সমুদ্রের প্রকৃতি, সঙ্কটে সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব     Sri Lanka: বিধ্বস্ত শ্রীলঙ্কায় জ্বালানি তেল, চাল, গুঁড়ো দুধ পাঠাল ভারত  
The-Railways-fired-19-high-ranking-officials-at-the-same-time
Rail Retirement: কাজে ঢিলেমি, রেলে একসঙ্গে চাকরি থেকে ছাঁটাই ১৯ আধিকারিক


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-13 17:17:49


কম-বেশি সকলেই সরকারি চাকরি (Government Job ) পছন্দ করেন। কারণ, বাকি জীবনটা নিশিন্তে কাটাতে পারবেন। এই আশা নিয়েই অনেকে সরকারি চাকরির জন্য চেষ্টা করে যান। পাশপাশি অনেকেরই ধারণা, এই চাকরিতে নাকি সেরকম কোনও কাজের চাপ থাকে না, নির্দিষ্ট সময় একবার অফিসে ঢুকে গেলেই হল। তারপর ধীরেসুস্থে কাজ করা যায়। তবে এমনই সুখের সরকারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসরে (retirement) পাঠানো হল ১৯ জন রেল আধিকারিককে (Railway officers)। এই ঘটনা সত্যিই বিরল। ওই রেল আধিকারকদের অপরাধ, কাজে ঢিলেমি।

উল্লেখ্য, কিছুদিন আগে একটি বৈঠকে রেলমন্ত্রী (Rail Minister) অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw) জানিয়েছিলেন, রেলের বেশ কয়েকটি কাজ খুবই ধীরগতিতে চলছে। এরকম উদাসীন আচরণ মোটেও বরদাস্ত করা হবে না। এই প্রথম একসঙ্গে এতজনকে রেলের চাকরি থেকে বের করে দেওয়া হল। ওই অবসরপ্রাপ্ত আধিকারিকদের মধ্যে দশজন জয়েন্ট সেক্রেটারি (Joint Secretary) পদের সমকক্ষ।

ধারা ৫৬(জে) প্রয়োগ করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কী বলা রয়েছে আইনের এই ধারায়? সততা এবং দায়িত্ব সহকারে কাজ না করলে সরকার যে কোনও সময় সেই কর্মীকে অবসর নিতে বাধ্য করতে পারে। যেসব অফিসারদের বাধ্যতামূলক অবসর নিতে বলা হয়েছে, তাঁদের মধ্যে ইলেকট্রিক্যাল (Electrical Department) এবং সিগনালিং বিভাগ (Signaling Department ) থেকে রয়েছেন চারজন। এছাড়াও মেডিক্যাল-সহ অন্যান্য বিভাগের কর্মীরাও রয়েছেন।

রেলের আরেক আধিকারিক জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই কাজে গতি ছিল না। বারবার সতর্ক করাও হয়েছিল। তাতেও কাজ না হওয়ায় আইনি পথে এগোতে হয়েছে বলে জানান তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন