ব্রেকিং নিউজ
The-53-year-old-woman-who-successfully-passed-secondary-school-is-now-an-inspiration-to-many
Maharastra: ৫৩ বছর বয়সে দশমের পরীক্ষা দিয়ে সফলভাবে উত্তীর্ণ মহিলা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-23 16:58:07


৩৭ বছর পর 'মাধ্যমিক' পরীক্ষায় বসলেন মহারাষ্ট্রের এক মহিলা। সফলভাবে উত্তীর্ণও হয়েছেন তিনি। এমন ঘটনায় হতবাক সকলে। তবে তাঁর এই সিদ্ধান্তে গর্বিত পরিবারের সকলে এবং নেটাগরিকরাও। এই খবর সামনে আসতেই ভূয়সী প্রশংসা করেছেন সামাজিক মাধ্যমের লোকজন।

বলা বাহুল্য, তিনি এখন লক্ষ লক্ষ মানুষের অনুপ্রেরণা হয়ে উঠেছেন। ওই মহিলার ছেলে প্রসাদ জাম্বেলে পাঁচ দিন আগে লিঙ্কডিন নামে একটি অ্যাপে পোস্ট শেয়ার করেন। যেখানে তিনি লিখেছিলেন, তাঁর মাকে মাত্র ১৬ বছর বয়সে পরিবারের পাশে দাঁড়াতে হয়েছিল। এর ফলে স্কুল মাঝপথে ছেড়ে অর্থ উপার্জন শুরু করেন। বন্ধ হয়ে গিয়েছিল পড়াশুনো।

জানা গিয়েছে, ওই মহিলা কোনও কাজে সরকারি স্কুলে গিয়েছিলেন। তখন তাঁর মাকে এক শিক্ষক পড়াশোনার বিষয়ে জিজ্ঞাসা করেন। তারপর ওই শিক্ষক জানান, রাতে তাঁদের স্কুলে মাধ্যমিক ও উচ্চ্যমাধ্যমিক দিতে ইচ্ছুক সকলকে পড়ানো হয়। এরপর তাঁর মা সেখানে প্রতিদিন রাতে যেতেন।

তার লিঙ্কডইন প্রোফাইল অনুসারে, মিস্টার জাম্বেলে মাস্টারকার্ডের একজন সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার। সেই সূত্রে তিনি আয়ারল্যান্ডে থাকেন। ফলে এই বিষয়ে তিনি কিছুই জানতেন না। তাঁর বাবা ও ভাইয়ের থেকে একমাস লুকিয়ে রেখেছিলেন বিষয়টি। তবে জাম্বেল নিজে জানতেন না। রাতে ফোন করলে তাঁর বাবা ও ভাই বলতেন মা হাঁটতে গিয়েছেন। তাঁর কিছুটা সন্দেহ হলেও মা নাইট স্কুলে যাচ্ছেন এটি কল্পনাতীত ছিল।

জাম্বেলে বলেন তিনি আনন্দিত, এত বছর পরেও তাঁর মা নতুনভাবে পড়াশোনা করতে আগ্রহী হয়েছেন। তিনি একজন মেধাবী ছাত্রী। ফেব্রুয়ারিতে জাম্বেলের বিয়ে হয়। অথচ  মার্চ মাসে তাঁর মায়ের পরীক্ষা ছিল। তা সত্ত্বেও ভালো ফলাফল করেছেন। ইংরেজি ও বীজগণিতে সবচেয়ে ভালো রেজাল্ট করেছেন বলে জানান জাম্বেল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন