ব্রেকিং নিউজ
Terrorist-attack-alert-in-Delhi-on-eve-of-Independence-Day
Red Fort: স্বাধীনতা দিবসের আগে দিল্লিতে জঙ্গি হামলার সতর্কতা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-04 14:16:32


আসন্ন ৭৫ তম স্বাধীনতা দিবসের (Indipendence day) প্রস্তুতি শুরু সব স্তরে। এই আবহে দিল্লি পুলিসকে (Delhi police) জঙ্গি হামলা নিয়ে সতর্ক করল ইন্টেলিজেন্স ব্যুরো। আইবি (Intelligence Bureau) একটি দশপাতার রিপোর্টে জানিয়েছে, জইশ, লস্কর বা অন্যান্য জঙ্গি সংগঠনগুলি ১৫ আগস্টের আগেই হামলা করতে পারে। তাই লালকেল্লায় (Red Fort) প্রবেশের অনুমতি নিয়ে বিশেষভাবে সতর্ক থাকতে হবে পুলিসকে। পাক গুপ্তচর সংস্থা আইএসআই জঙ্গি হামলায় মদত দিচ্ছে বলে জানানো হয়েছে ওই রিপোর্টে। 

সূত্রের খবর, নিরাপত্তার কারণে লালকেল্লার নানা অংশে এক হাজারের বেশি সিসিটিভি ক্যামেরা লাগাচ্ছে দিল্লি পুলিস। এই ক্যামেরাগুলিতে ফেস ডিটেকশনের ব্যবস্থা রয়েছে। ফলে সন্দেহভাজনদের শনাক্ত করতে সুবিধা হবে বলে জানা গেছে। লালকেল্লা ছাড়াও গোটা দিল্লিতেই সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে দিল্লি পুলিসের তরফে। বিশেষ করে যেসব এলাকায় রোহিঙ্গা, আফগানিস্তান এবং সুদানের নাগরিকরা বসবাস করেন, সেখানে কড়া নজরদারি রাখতে বলা হয়েছে। টিফিন বোমা জাতীয় বস্তু নিয়েও সতর্ক থাকতে বলা হয়েছে পুলিসকে।

উদ্ভুত পরিস্থিতিতে আইবি-র রিপোর্টে দুষ্কৃতী হামলায় জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের মৃত্যুর কথা উল্লেখ করা হয়েছে। রিপোর্টে আরও বলা হয়েছে, বড় মাপের নেতাদের লক্ষ্য করে হামলা চালাতে নির্দেশ দেওয়া হচ্ছে জইশ এবং লস্কর জঙ্গিদের। প্রয়োজনীয় অস্ত্রশস্ত্রের জোগানও দিচ্ছে পাক সংস্থা, এমনটাই অনুমান কেন্দ্রীয় গোয়েন্দাদের। শুধু দিল্লি নয়, বড়সড় হামলা হতে পারে কাশ্মীরেও। এমনকী আকাশপথেও হামলা চালাতে পারে জঙ্গিরা। পাশাপাশি জঙ্গি নাশকতায় চালকবিহীন বিমান বা প্যারাগ্লাইডার ব্যবহার করা হতে পারে। এমনকী সূত্রের খবর, আইএসআইয়ের তৈরি করা জঙ্গি সংগঠন লস্কর-ই-খালসার কাছে ইতিমধ্যেই আফগান ফাইটার জেট এসে গিয়েছে বলে জানা গিয়েছে।

ফলে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের দিন লালকেল্লা অনুষ্ঠানস্থলে প্রবেশের কঠোর নিয়ম প্রয়োগ করতে বলা হয়েছে। আইবির তরফে দিল্লির পুলিস প্রশাসন ও বিএসএফকেও সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন