ব্রেকিং নিউজ
Terrible-fire-in-private-hospital-10-dead
Fire: জতুগৃহ বেসরকারি হাসপাতাল, অগ্নিকাণ্ডে মৃত ১০

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-01 19:09:26


মধ্যপ্রদেশের জব্বলপুরের (Jabbalpur) একটি বেসরকারি হাসপাতালে (Private Hospital) ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire)। এই ঘটনায় ১০ জনের মৃত্যু (Death) হয়েছে বলে সরকারি সূত্রে জানা গিয়েছে। আহত (Injured) হয়েছেন ৩ জন। এঁদের অবস্থা আশঙ্কাজনক (Critical) বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

ঘটনার পরই রোগীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই প্রাণভয়ে দৌড়তে থাকেন। খবর পেয়ে দমকল ঘটনাস্থলে এসে কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে মধ্যপ্রদেশ সরকার। আগুন নিয়ন্ত্রণে আসতেই হাসপাতালের রোগীদের অন্যত্র সরানোর ব্যবস্থা করা হয়।

জব্বলপুরের পুলিস সুপার সিদ্ধার্থ বহুগুণা জানিয়েছেন, আগুন লাগার ঠিক পরই মারাত্মকভাবে অগ্নিদগ্ধ হওয়ার ফলে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। অগ্নিদগ্ধ তিনজনের অবস্থা অত্যন্ত সংকটজনক। এছাড়াও অন্তত ১২ জন জখম হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হাসপাতাল থেকে বেরনোর জন্য একটিমাত্র পথ থাকায় কার্যত সকলেই ভিতরে আটকে পড়েন। আগুনের তীব্রতা এতটাই ছিল যে, প্রথমেই তাকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছিল না। দমকম কর্মীরা দীর্ঘ সময় চেষ্টার পরেও তাকে বাগে আনতে পারেননি। এরপর বিদ্যুত্ দফতরের কর্মীরা এসে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দেন। তারপরই আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এই ঘটনায় গভীর দুঃখপ্রকাশ করেছেন। তিনি ট্যুইটবার্তায় বলেছেন, এই ঘটনায় যাঁদের প্রাণ গিয়েছে, তাঁদের পরিবারের এমন ভাবার কোনও কারণ নেই যে, তাঁরা একা। গোটা সরকার এবং তিনি নিজে তাঁদের পাশে রয়েছেন। নিহতদের পরিবারকে ৫ লক্ষ টাকা দেওয়ার পাশাপাশি আহতদেরও ৫০ হাজার টাকা করে দেওয়ার কথা তিনি ঘোষণা করেছেন। এমনকী এঁদের চিকিত্সার ভারও রাজ্য সরকার নেবে বলে জানিয়েছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন