২৪ এপ্রিল, ২০২৪

Rajasthan: বিয়েবাড়িতে ভয়াবহ বিস্ফোরণ, গুরুতর জখম বর সহ ৬০ জন, মৃত ৪
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-09 13:08:47   Share:   

বিয়েবাড়িতে ভয়াবহ বিস্ফোরণ (explosion)! পরপর পাঁচটি গ্যাস সিলিন্ডার ব্লাস্ট (Gas Cylinder Blast) করে মৃত্যু (Death) হল দুই শিশু-সহ চার জনের। আগুনে আহত হয়েছেন ৬০ জন। তাঁদের মধ্যে কয়েক জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। জানা গিয়েছে, আহতদের শরীরের ৮০-৯০ শতাংশ পুড়ে গিয়েছে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাজস্থানের (Rajasthan) যোধপুরের একটি বিয়েবাড়িতে।

জানা গিয়েছে, সেখানকার ভুংরা গ্রামে বিয়ে উপলক্ষে ওই বাড়িতে প্রচুর লোকজন উপস্থিত ছিলেন। সকলেই বিয়ের আনন্দে মেতে উঠেছিলেন। মুহূর্তের মধ্যে আনন্দ পরিণত হল শোকে। জোরালো একটি শব্দ। এরপর পরপর আরও কয়েকটি বিস্ফোরণের শব্দ। আগুন ধরে যায় গোটা বিয়েবাড়িতে। ঝলসে যান বরযাত্রীদের মধ্যে ৬০। আর মৃত্যু হয় ২ শিশু সহ চারজনের। বিস্ফোরণের তীব্রতা এতটাই জোরালো ছিল যে, বাড়ির একাংশ ভেঙে যায়।

পুলিসের প্রাথমিক অনুমান, কোনও কারণে গ্যাস সিলিন্ডার লিক করে এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। বর নিজেই আহত হয়েছেন আগুনে পুড়ে। এছাড়া পাত্রের মা,বাবা সহ মোট ৬০ জন আহত হয়েছেন এই ঘটনায়। তার মধ্যে ৪২ জনকে এমজিএইচ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকিদের স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা চলছে। কীভাবে এই ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখছে পুলিস।

জোধপুরের পুলিস সুপার (গ্রামীণ) অনিল কয়াল জানিয়েছেন, “পাঁচটি সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। রান্না করার সময় একটি সিলিন্ডার থেকে গ্যাস লিক হয়। আর সেখান থেকেই আগুন ধরে বিস্ফোরণ ঘটে। যে সময় দুর্ঘটনাটি ঘটেছে, সেই সময় বাড়ির ভিতরে ১০০ জন অতিথি ছিলেন।”


Follow us on :