১৮ এপ্রিল, ২০২৪

Indigo: মাঝ আকাশে কেবিন ক্রু-কে শ্লীলতাহানি, গ্রেফতারির পর জামিন সুইডিশ যাত্রীকে
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-01 13:57:58   Share:   

ফের মাঝ আকাশে বিমানের মধ্যে অভব্য আচরণের অভিযোগ। গত কয়েক বছরে একাধিকবার মাঝ আকাশে যাত্রীদের অভব্য আচরণের অভিযোগ খবরের শিরোনামে উঠে এসেছে। এবারও এমনই এক ঘটনা প্রকাশ্যে এল। সূত্রের খবর, ইন্ডিগো বিমানের (Indigo Flight) এক বিমানকর্মীর শ্লীলতাহানির অভিযোগ উঠে এল ৬৩ বছর বয়সী এক সুইডিশ (Swedish) বৃদ্ধের বিরুদ্ধে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ইন্ডিগো বিমান সংস্থার ৬ই-১০৫২ বিমানে, যখন বিমানটি ব্যাংকক থেকে মুম্বইয়ে ফিরছিল। এরপর তাকে বৃহস্পতিবারেই গ্রেফতার করা হয়। যদিও পরে তাকে ২০ হাজার বন্ডের মাধ্যমে ছেড়ে দেওয়া হয়।

সূত্রের খবর, ৬৩ বছর বয়সী সুইডিশ বৃদ্ধের নাম এরিক হ্যারাল্ড জোনাস। সূত্রের খবর, বিমানের ২৪ বছর বয়সী সেই কেবিন ক্রু জানিয়েছেন, এসব ঘটনা শুরু হয় তাকে খাবার দিতে যাওয়ার সময়। তাকে খাবার দেওয়ার পর যখন তিনি টাকা পেমেন্টের জন্য পিওএস মেশিনে এটিএম কার্ড সোয়াইপ করার কথা বলেন, তখন সেই ব্যক্তি তরুণীর হাত অশ্লীলভাবে ধরে। এরপর তরুণী এর প্রতিবাদ করলে ওয়েস্টবার্গ দাঁড়িয়ে বাকি যাত্রীদের সামনেই তাকে হেনস্থা করে। এরপর তরুণী চিৎকার করলে সে সিটে ফিরে যায়। তরুণী আরও জানিয়েছেন ক্লাস এরিক সেই সময় মত্ত অবস্থায় ছিল ও তার বিরুদ্ধে বাকি সহযাত্রীরা এই ঘটনার প্রতিবাদ করলে তাঁদেরকেও হেনস্থা ও গালিগালাজ করে। এরপর এসব ঘটনা জানানো হলে মুম্বইয়ে বিমান অবতরণের পর তাকে ইন্ডিগো সিকিউরিটি অফিসার ও সিআইএসএফ-এর আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়।

বৃহস্পতিবার তাকে মত্ত অবস্থায় শ্লীলতাহানি ও অভব্য আচরণের অভিযোগে গ্রেফতার করা হলেও শুক্রবার ২০ হাজার টাকার বন্ডের বিনিময়ে জামিন পেয়ে যায় এরিক। তার আইনজীবী জানিয়েছেন, এরিক নাকি অসুস্থ, সে কোনও কিছুর সাহায্য ছাড়া দাঁড়াতে পারে না, তাই ওই তরুণীর হাত ধরে।


Follow us on :