ব্রেকিং নিউজ
Supreme-Court-stays-on-hearing-over-disproportionate-assets-case-aganist-TMC-leaders-
Court: কপিল সিবালের সওয়াল, তৃণমূলের ১৯ নেতার সম্পত্তিবৃদ্ধি মামলায় সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-09 18:39:40


তৃণমূলের ১৯ রাজনীতিবিদের সম্পত্তি নিয়ে মামলায় দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। সেই মামলার শুনানিতে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের। তৃণমূল বিধায়ক স্বর্ণকমল সাহা হাইকোর্টে দায়ের মামলার বিরোধিতা করে শীর্ষ আদালতে যান। তাঁর হয়ে সওয়াল করেন আইনজীবী কপিল সিবাল এবং সুহান মুখোপাধ্যায়। সেই শুনানিতেই স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ইউইউ ললিতের বেঞ্চ। ফলে বড়সড় স্বস্তি তৃণমূলের ১৯ নেতামন্ত্রীর।

এই মামলা ৫ বছরের পুরনো হলেও কলকাতা হাইকোর্ট সম্প্রতি ওই মামলায় ইডি-কে পার্টি করার নির্দেশ দিয়েছিল। এরপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তৃণমূল বিধায়ক। শুক্রবার শীর্ষ আদালতে ছিল সেই মামলার শুনানি। কলকাতা হাইকোর্টের ওই নির্দেশে স্থগিতাদেশ দেওয়ায়, আপাতত ওই মামলায় কোনও শুনানি করা যাবে না।

এদিকে, যে ১৯ জন নেতামন্ত্রীর নাম রয়েছে, তাঁরা হলেন--

ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু, অমিত মিত্র, জ্যোতিপ্রিয় মল্লিক,মলয় ঘটক, শিউলি সাহা, অরূপ রায়,সব্যসাচী দত্ত, রাজীব বন্দ্যোপাধ্যায়, স্বর্ণকমল সাহা, জাভেদ খান, গৌতম দেব, ইকবাল আহমেদ। এছাড়াও নাম রয়েছে শোভন চট্টোপাধ্যায় ও অর্জুন সিংয়ের। যাদের মধ্যে একজন বিজেপির টিকিটে লোকসভায় জিতে একুশের ভোটের পরে তৃণমূলে ফিরেছেন। অপরজন আপাতত রাজনীতিতে সক্রিয়। এঁদের পাশাপাশি প্রয়াত দুই নেতা সুব্রত মুখোপাধ্যায় ও সাধন পাণ্ডেরও নাম রয়েছে তালিকায়। রাজ্যের প্রাক্তন মন্ত্রী আব্দুর রেজ্জাক মোল্লাও রয়েছেন সেই তালিকায়।

অভিযোগ, ২০১১ সালের পর অর্থাৎ তৃণমূল রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই এসব নেতাদের সম্পত্তি উল্লেখযোগ্যভাবে বেড়েছে। শীর্ষ আদালতে তৃণমূল দাবি করেছে, ভাবমূর্তি নষ্ট করার জন্য এই মামলা করা হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন