ব্রেকিং নিউজ
Supreme-Court-imposes-interim-stays-on-Calcutta-High-Court-Duare-ration-order
Ration: দুয়ারে রেশন প্রকল্পে সুপ্রিম স্বস্তি, কলকাতা হাইকোর্টের রায়ে স্থগিতাদেশ শীর্ষ আদালতের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-28 17:50:03


'বিচারের বাণী যাতে নীরবে নিভৃতে না কাঁদে' দুয়ারে রেশন (Duare Ration) প্রকল্প নিয়ে এই মন্তব্য করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার নবান্নকে স্বস্তি দিয়ে দুয়ারে রেশন প্রকল্পে সুপ্রিম কোর্টের (Supreme Court) স্থগিতাদেশ। কলকাতা হাইকোর্টের নির্দেশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ (Stay Order) দিয়েছে দেশের শীর্ষ আদালত। মমতা সরকারের এই  প্রকল্প বন্ধের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি চিত্তরঞ্জন দাস ও অনিরুদ্ধ রায়ের সেই নির্দেশের উপর স্থগিতাদেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত।

এই স্থগিতাদেশের ফলে রাজ্যে চলবে ‘দুয়ারে রেশন’ প্রকল্প। সোমবার শীর্ষ আদালতের এই স্থগিতাদেশের ফলে রাজ্য সরকারের এই প্রকল্প চালাতে আর কোনও আইনি বাধা আপাতত রইলো না।

রাজ্যের এই প্রকল্প খাদ্য অধিকার আইনের পরিপন্থী, এই যুক্তি দেখিয়ে দুয়ারে রেশন প্রকল্প বন্ধের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিল রাজ্য সরকার। অবশেষে 'সুপ্রিম' স্বস্তি রাজ্যর।

সম্প্রতি মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, রাজ্য এই প্রকল্প চালু রাখতে 'কারও গায়ের জোরের কাছে মাথা নত করব না' বলে সম্প্রতি বিধানসভার অধিবেশনে মন্তব্য করেছিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, 'মানুষের জন্য দুয়ারে রেশন প্রকল্প চালু হয়েছিল। মানুষের স্বার্থেই দুয়ারে এই প্রকল্প চলবে।' তিনি এ-ও বলেছিলেন, 'দরকারে বিধানসভার মাধ্যমে কোর্টকে আবেদন করব। যাতে বিচারের বাণী নীরবে নিভৃতে না কাঁদে।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন