১৯ এপ্রিল, ২০২৪

Saigal: সায়গলের আর্জি খারিজ সুপ্রিম কোর্টে, অনুব্রতর দেহরক্ষীকে দিল্লি আনতে পারবে ইডি
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-21 14:31:11   Share:   

সায়গল হোসেনকে (Saigal Hossain) দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে ইডি (ED)। অনুব্রত মণ্ডলের দেহরক্ষীর আবেদন খারিজ করে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। পাশাপাশি শীর্ষ আদালতের এই রায়ে মান্যতা পেল দিল্লির এক নিম্ন আদালত এবং দিল্লি হাইকোর্টের অবস্থান। সুপ্রিম কোর্ট এই দুই আদালতের নির্দেশ বহাল রেখে জানিয়েছে, যে মামলায় (Cow Smuggling Case) গ্রেফতার সায়গল হোসেন, সেই মামলা দেশের অন্যতম বড় দুর্নীতি।

গত কয়েক সপ্তাহ ধরেই আসানসোল জেলে বন্দি সায়গলকে দিল্লি নিয়ে আসতে তোরজোড় শুরু করেছে ইডি। প্রাথমিক ভাবে তাঁরা আসানসোলের বিশেষ আদালতে দ্বারস্থ হলে, কোর্ট কেন্দ্রীয় সংস্থার আবেদন ফেরায়। এরপর ইডি দিল্লির রউস অ্যাভেনিউ আদালতে আবেদন করে। এই কোর্টে গরু পাচার চক্রের মূল মামলা দায়ের। দিল্লির সেই আদালত ইডির আবেদনে সাড়া দিয়ে সায়গলকে দিল্লি এনে জিজ্ঞসাবাদের নির্দেশ দেয়।

কিন্তু সায়গলের তরফে এরপর প্রথমে দিল্লি হাইকোর্টে এবং শেষে সুপ্রিম কোর্টে আবেদন করা হয়েছিল। কিন্তু দুই আদালতই  রউস অ্যাভেনিউ কোর্টের নির্দেশ বহাল রাখে। ফলে গরু পাচার-কাণ্ডে সিবিআইয়ের হাতে ধৃত অনুব্রতর দেহরক্ষীকে দিল্লি আনতে আর কোনও আইনি বাধা রইল না।


Follow us on :