ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
Supreme-COurt-upheld-death-sentence-to-a-LeT-terrorist-over-Red-Fort-bombing
Delhi: লালকেল্লা হামলায় জড়িত লস্কর জঙ্গি আরিফের ফাঁসির সাজা বহাল সুপ্রিম কোর্টে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-04 08:00:40


লালকেল্লায় (Red Fort Attack) ২০০০ সালের জঙ্গি হামলায় (Terrorist) ঘটনার দোষী মহম্মদ আরিফে ওরফে আশফাকের ফাঁসির (Life Conviction) সাজা বহাল রাখল সুপ্রিম কোর্ট (Supreme Court)। পাক মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠী লস্কর-ই-তইবার সদস্য আরিফ মৃত্যুদণ্ডের রায় পুনর্বিবেচনার জন্য শীর্ষ আদালতে আবেদন করেছিল। কিন্তু সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ইউইউ ললিত এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ তা খারিজ করেছে। ২০০০-র ২২ ডিসেম্বর লালকেল্লায় জঙ্গি হামলায় জড়িত ছিল পাক জঙ্গি আরিফ। ওই ঘটনায় দু'জন সেনা এবং এক সাধারণ নাগরিক নিহত হয়েছিলেন। ২০০৫ সালে নিম্ন আদালত তাঁকে ফাঁসির সাজা দেয়। দিল্লি হাইকোর্ট নিম্ন আদালতের সাজা বহাল রাখে। ২০১১ সালে সুপ্রিম কোর্টও লালকেল্লা হামলার মূল দোষীকে একই সাজা দেয়।

এদিকে, এই হামলার আরিফের সহযোগী অভিযোগে ২০১৮ সালে বিলাল আহমেদ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল গুজরাত পুলিসের এটিএস ও দিল্লি পুলিশের স্পেশাল সেল। কিন্তু জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছিল, বিলালের বিরুদ্ধে লস্কর-যোগের কোনও প্রমাণ নেই।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন