ব্রেকিং নিউজ
Subramanian-Swamy-again-attack-modi-government-over-lac-dispute
Subramanian Swamy: নেহেরু-বাজপেয়ীর জন্য তিব্বত-তাইওয়ানে চিনা দখলদারি: স্বামী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-03 16:07:04


প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহরু (Jawaharlal Nehru) এবং অটলবিহারী বাজপেয়ীর (Atal Bihari Vajpayee) বুদ্ধিহীনতায় তিব্বত এবং তাইওয়ান এখন চিনের (China) দখলে। এমনই চাঞ্চল্যকর মন্তব্য করে ফের বিজেপিকে অস্বস্তিতে ফেললেন সাংসদ সুব্রহ্ম্যণম স্বামী (Subramanian Swamy)। এখানেই ক্ষান্ত হননি তিনি, নিজের ক্ষোভ উগরে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) বিরুদ্ধেও। তিনি বলেন, চিন প্রকৃত নিয়ন্ত্রণরেখা অগ্রাহ্য করে লাদাখের (Ladakh) বিভিন্ন অংশ দখল করছে। তাতে কোনও ভ্রুক্ষেপ নেই মোদীজির।

উল্লেখ্য, চিনের হুমকি অগ্রাহ্য করেই তাইওয়ান সফরে আমেরিকার কংগ্রেসের  স্পিকার ন্যান্সি পেলোসি। তাঁর সফরকালেই তিনি কার্যত এই মন্তব্য করেন।

বুধবার সকালে সুব্রহ্ম্যণম স্বামী টুইটে লেখেন,  ‘আমরা, ভারতীয়রা নেহরু এবং এবিভি (অটলবিহারী বাজপেয়ী)-র নির্বুদ্ধিতার জন্য চিনের কাছে তিব্বত এবং তাইওয়ানকে হারিয়েছি। আর এখন এলএসি-কে মান্যতাই দেয় না চিন। এবং লাদাখের অংশ দখল করে নিলেও মোদী স্থবিরের মতো মন্তব্য করেন। চিনের বোঝা উচিত, সব সিদ্ধান্তের পিছনে রয়েছে ভোট।’

এই বিতর্কিত মন্তব্যের পরই কার্যত শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে। প্রসঙ্গত, কিছুদিন আগে পয়গম্বরকে নিয়ে আপত্তিজনক মন্তব্য করে কেন্দ্রের মোদী সরকার তথা বিজেপিকে বিপাকে ফেলেছিলেন নূপুর শর্মা। তাঁর মন্তব্যের বিরোধিতায় প্রতিবাদ, বিক্ষোভ শুরু হয়েছিল দেশে। একাধিক রাজ্যে তাঁর গ্রেফতারির দাবিতে এফআইআরও দায়ের করেছিল। সেই মামলাগুলিতে গ্রেফতারির উপর স্থগিতাদেশ চেয়ে দেশের শীর্ষ আদালতের কাছে আবেদনও করেন নূপুর শর্মা। সুপ্রিম কোর্টের তরফে জানিয়ে দেওয়া হয়, আপাতত কোনও রাজ্যের পুলিস নূপুর শর্মাকে গ্রেফতার করতে পারবে না। দেশের শীর্ষ আদালতের তরফে এও বলা হয়েছে, ‘কোনও দমনমূলক সিদ্ধান্ত নেওয়া যাবে না নূপুর শর্মার বিরুদ্ধে’।

এরপরেই সুব্রহ্মনিয়াম স্বামীর মন্তব্যে বিপাকে কেন্দ্রের শাসক দল-সহ মোদী সরকার।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন