ব্রেকিং নিউজ
Story-of-young-American-girl-kidnapped-in-New-Delhi-to-extort-money-from-her-parents
Kidnapping: বাবা-মার কাছ থেকে টাকা আদায়ে নয়া দিল্লিতে অপহরণের গল্প মার্কিন যুবতীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-18 10:29:51


নিজেই নিজের অপহরণের গল্প ফেঁদেছিলেন। এমন ঘটনা শুনে অবাক হওয়ারই কথা। ২৭ বছর বয়সী মার্কিন এক নাগরিক এই ঘটনা ঘটিয়েছেন। পুলিস সূত্রে খবর, নিজের হাত খরচ শেষ হয়ে যাওয়ায় বাবা-মার কাছ থেকে অর্থ আদায়ের চেষ্টায় অপহরণের নাটক করেছেন বলে অভিযোগ।

রবিবার পুলিস জানিয়েছে, ক্লোই ম্যাকলাফলিন নামে পরিচিত ওই যুবতী ৩ মে দিল্লিতে এসেছিলেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ করেন। তাঁর বাবা ওয়াশিংটন ডিসিতে থাকেন। পেশায় একজন প্রাক্তন সেনা কর্মকর্তা। ৭ জুলাই ম্যাকলাফলিন তাঁর মাকে ফোন করে বলেছিলেন, তিনি একটি বিপদে পড়েছেন। তাঁর পরিচিত একজন তাঁকে লাঞ্ছিত ও মারধর করছেন।

যদিও ম্যাকলাফলিন তাঁর বর্তমান অবস্থান জানাননি বলে জানান তাঁর মা। মেয়ের ফোন পেয়ে দুশ্চিন্তায় পড়ে যান। এরপর ভারতে কর্তৃপক্ষের কাছে যান তাঁর মা এবং মার্কিন দূতাবাস বিষয়টি নয়া দিল্লি জেলা পুলিসকে জানান।

পুলিস আরও জানিয়েছে, ওই মহিলাটির ভারতে আসার আড়াই মাসেরও বেশি সময় পরে মামলাটি করা হয়েছিল।

১০ জুলাই, ম্যাকলাফলিন আবার তাঁর মায়ের সঙ্গে হোয়াটসঅ্যাপে ভিডিও কলে কথা বলেছিলেন। কিন্তু তাঁর মা  কোনও তথ্য পাওয়ার আগেই একজন লোক কলটি কেটে দেন বলে অভিযোগ করেন ম্যাকলাফলিনের মা।

নয়া দিল্লির ডেপুটি পুলিস কমিশনার অমরুতা গুগুলোথ বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাসের অনুমান, মহিলাটি হয় অক্ষম ছিল বা তাঁকে তার পরিবার বা দূতাবাসের সঙ্গে যোগাযোগ করতে বাধা দেওয়া হচ্ছে।

এরপরই শুরু হয় তদন্ত। তদন্তে নেমে পুলিস জানতে পারে ম্যাকলাফলিন যখন তাঁর মাকে ভিডিও কল করেছিলেন তখন তিনি অন্য কারও ওয়াইফাই ব্যবহার করছেন। সেই সূত্র ধরেই এগোতে থাকে তদন্তকারী টিম। জালে উঠে আসে ম্যাকলফলিনের প্রেমিক ৩১ বছরের ওকোরোফোর চিবুইকে ওকোরোর। এরপরই জানা যায় তাঁদের অবস্থান।

ম্যাকলফলিনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বীকার করেন,  দিল্লি পৌঁছানোর কয়েক দিনের মধ্যে তাঁর অর্থ ফুরিয়ে গিয়েছিল। তাই তিনি এই অপহরণের নাটক করেছিলেন।

উল্লেখ্য, মহিলার পাসপোর্টের মেয়াদ ৬ জুন শেষ হয়ে গিয়েছিল এবং তাঁর প্রেমিকের পাসপোর্টেরও বৈধতা শেষ হয়ে গিয়েছিল বলে জানায় পুলিস। ওকোরোর সাথে থাকতে ভারতে এসেছিলেন ম্যাকলফলিন।  ভারতে আসার আগে ফেসবুকে বন্ধুত্ব হয়েছিল দুজনের। বৈধ পাসপোর্ট এবং ভিসা ছাড়া ভারতে থাকার জন্য উভয়ের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন