ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
Sonia-Gandhi-was-summoned-by-the-ED-on-June-23-and-Rahul-was-summoned-on-June-13
Sonia: সোনিয়া গান্ধিকে ফের ২৩ জুন ইডির তলব, ১৩ জুন ডাক রাহুলকে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-11 16:57:38


ন্যাশনাল হেরাল্ড মামলায় সোনিয়া গান্ধিকে ফের তলব ইডির। আগামী ২৩ জুন ইডির দফতরে অন্তর্বর্তীকালীন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধিকে ফের হাজিরা দেওয়ার নির্দেশ দিল ইডি। তদন্তকারী সংস্থার কাছে নতুন তারিখ চেয়েছিলেন সোনিয়া গান্ধি। ইডি তাঁকে জানিয়ে দিল, আগামী ২৩ জুন হাজিরা দিতে হবে। পাশাপাশি আগামী ১৩ জুন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধিকেও হাজিরার নির্দেশ দিয়েছে ইডি।

এর আগে ৮ জুন ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছিল সোনিয়া গান্ধিকে। কিন্তু করোনা সংক্রমণের জেরে শারীরিক অসুস্থতা থাকায় তিনি হাজির হতে পারেননি। তিনি তদন্তকারী সংস্থার কাছে নতুন তারিখ চেয়েছিলেন। 

২০১৩ সালে বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী দিল্লির দায়রা আদালতে কংগ্রেসের দুই শীর্ষ নেতা সোনিয়া গান্ধি ও রাহুল গান্ধির বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ দায়ের করেছিলেন। এরপরই আদালতের নির্দেশে তদন্তে নামে আয়কর বিভাগ। ন্যাশনাল হেরাল্ড অধিগ্রহণে আর্থিক প্রতারণা ও তহবিল অপব্যবহারের অভিযোগ আনেন বিজেপি নেতা। তিনি তত্কালীন অর্থমন্ত্রীর কাছে কর ফাঁকিরও অভিযোগ আনেন। অভিযোগ, ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রটি অধিগ্রহণের সময় ঘুরপথে সামান্য টাকার বিনিময়ে কোটি কোটি টাকার সম্পত্তির মালিক হয় গান্ধি পরিবার। সেই সঙ্গে কংগ্রেসের দলীয় তহবিলের টাকাও ঘুরপথে গান্ধিদের অ্যাকাউন্টে ঢুকেছে বলে অভিযোগ ওঠে। 

উল্লেখ্য, এরপরই ন্যাশনাল হেরাল্ড সংক্রান্ত বেআইনি অর্থপাচার মামলায় জেরার জন্য কংগ্রেসের দুই শীর্ষ নেতাকে নোটিস পাঠায় ইডি।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন