ব্রেকিং নিউজ
So-far11-people-have-died-in-Bihar-12-are-critical
Bihar death: বিহারে বিষমদ খেয়ে এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যু, আশঙ্কাজনক ১২

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-06 15:39:37


নীতিশ কুমারের রাজ্যে নিষিদ্ধ মদ। সেখানেই বিষমদে মৃত্যু (hooch tragedy) হল এখনও পর্যন্ত ১১ জনের। আশঙ্কাজনক ১২ জন হাসপাতালে (hospital) চিকিত্সাধীন। বিহারের সারন জেলার এই মর্মান্তিক ঘটনায় দৃষ্টিশক্তি হারিয়েছেন অনেকে। প্রসঙ্গত, গত বছরের নভেম্বর থেকে আজ পর্যন্ত ৫০ জন ব্যক্তির মৃত্যু হয়েছে বিষাক্ত মদ খেয়ে। ঘটনায় সরব বিরোধীরা (opposition)।

বিহারের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। জেলাশাসক রাজেশ মীনা ও পুলিস সুপার সন্তোষ কুমার জানিয়েছেন, বিষমদ তৈরি ও বিক্রির অভিযোগে এখনও পর্যন্ত পাঁচজনকে গ্রেফতার (arrest) করা হয়েছে। এই ঘটনায় স্থানীয় থানার এসএইচও এবং এক পুলিসকর্মীকে (police) সাসপেন্ড করা হয়েছে। উল্লেখ্য, ২০১৬ সালের এপ্রিল মাসে রাজ্য মদ নিষিদ্ধ করে নীতীশ কুমার সরকার।

পুলিস সূত্রে জানা গিয়েছে, গত বৃহস্পতিবার বিহারে বিষমদে মৃত্যুর খবর সামনে আসে। বিষমদ খেয়ে সেদিন দু’জনের মৃত্যুর খবর পাওয়া যায়। আরও কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। মাকের থানা এলাকায় ফুলওয়ারিয়া পঞ্চায়েতের অধীনে থাকা গ্রামগুলিতে এই ঘটনা ঘটে। যৌথ সাংবাদিক বৈঠকে জেলাশাসক ও পুলিস সুপার জানান, ঘটনাস্থলে পুলিসের একটি দল, আবগারি দফতর ও স্বাস্থ্য আধিকারিকদের পাঠানো হয়েছে। যাঁরা অসুস্থ হয়ে পড়েছেন, তাঁদের সদর হাসপাতালে পাঠানো হয়েছে। যাঁদের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে, তাঁদের পটনার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, পাটনা মেডিক্যালে চিকিৎসা চলাকালীন অবস্থায় ৯ জনের মৃত্যু হয়। অন্য একজনের মৃত্যু হয়েছে একটি বেসরকারি হাসপাতালে। এছাড়া মৃত্যু হয়েছে আরও এক ব্যক্তির। পুলিস সূত্রে জানা গিয়েছে, প্রশাসন খবর পাওয়ার আগেই বিষমদ খেয়ে মৃত একজনকে দাহ করে ফেলা হয়। 

প্রশাসন সূত্রে খবর, রীতি অনুযায়ী শ্রাবণ মাসে নির্দিষ্ট তিথিতে স্থানীয়রা মদ পান করে থাকেন। এবারও সেই রীতি পালনের দিনটা ছিল ৩ আগস্ট। ওই দিনই ফুলওয়ারিয়া পঞ্চায়েতের একদল মানুষ বিষমদ পান করেন বলে মনে করা হচ্ছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন