ব্রেকিং নিউজ
Sidhus-Daily-Diet-In-Jail-Reads-Like-A-5Star-Hotels-Menu
Sidhu: জেলে সিধুর খাদ্য তালিকায় 'ফাইভ স্টার হোটেলের'মেনু! কী কী থাকছে মেনুতে?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-26 19:46:47


পাটিয়ালা জেলের সেলে দিন কাটছে এককালের ডাকসাইটে ক্রিকেটার (Cricketer) তথা তাবড় কংগ্রেস নেতা (Congress Leader) নভজ্যোৎ সিং সিধুর (Navjot Singh Sidhu)। তবে জেলের (Jail) খাবার কিছুতেই মুখে রুচছিল না তাঁর। জেলের খাবার খেতে অস্বীকার করেছিলেন সিধু। তাঁর আইনজীবী জানিয়েছিলেন, তাঁর মক্কেলের ফাইবার,কার্বোহাইড্রেট জাতীয় খাবার খাওয়া বারণ। সেই কারণে তিনি সুস্থ থাকার জন্য এই ধরনের খাবার খেতে পারবেন না। 

জেলের সেলে বসে ক্লার্কের কাজ করে তিনি দৈনিক ৯০ টাকা করে পাবেন বলে জানা গিয়েছে। সেখানে অন্যদিকে, সূত্রের তরফে জানা গিয়েছে, জেলে 'স্পেশাল ডায়েটে'র উপরে রয়েছেন সিধু। আর সেই কারণে তাঁকে সঁতে করা সবজি থেকে আমন্ড, নানা রকম ফল, স্যালাড, দুধ, লস্যি দেওয়া হচ্ছে। সব মিলিয়ে জেলে থাকাকালীন তাঁর ডায়েট চার্ট চোখ কপালে তোলার মতো। নিঃসন্দেহে এই মেনু মনে করিয়ে দেয় কোনও হেলথ ক্লাবের মেনুকে।

কীকী আছে সিধুর মেনুতে? 

জেল সূত্রে জানা গিয়েছে, সিধুর দিনটা শুরু হয় রোজমেরি চা, নারকেলের জল দিয়ে। পাশাপাশি ল্যাক্টোজ-মুক্ত দুধ, পাঁচ থেকে ছ’টি আমন্ড, আখরোট ও আরও নানা ধরনের খাবার থাকে ব্রেকফাস্টে। এরপর বেলা একটু গড়ালে স্ট্রবেরি, পেয়ারা, আপেলের মতো ফল, এক গ্লাস লাউ দিয়ে প্রস্তুত পানীয় অথবা শসা কিংবা মুসম্বির রস, টাটকা হলুদ অথবা অ্যালোভেরার জুস খান সিধু। সঙ্গে কালো চানা, শসা দেওয়া সবুজ ডাল।

দুপুরের খাবারে চাপাটি, খেজুর, এক বাটি সবজি, সবুজ স্যালাড এবং এক গ্লাস লস্যি। সন্ধের খাবারে চিনি ছাড়া লো ফ্যাট দুধ দিয়ে তৈরি এক কাপ চা ও পনির স্লাইস অথবা লেবু দিয়ে টোফু। রাতের খাবারে মিক্সড সবজি ও ডালের স্যুপ/ কালো চানার স্যুপ, সঙ্গে সঁতে করা সবজি। খাবারের শেষে শুতে যাওয়ার আগে এক কাপ ক্যামোমাইল চা ও উষ্ণ জলে ইসবগুলের ভুসি। এছাড়াও নির্দেশ দেওয়া হয়েছে, কোনও রকম প্রসেসড ফুট যেন সিধুকে দেওয়া না হয়। মোটকথা গরাদে জামাই আদরে সিধু।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন