ব্রেকিং নিউজ
Sidhu-doesnt-eat-prison-food-he-has-to-stay-in-the-same-cell-with-other-prisoners
Sidhu: জেলের খাবার খেলেন না সিধু, থাকতে হচ্ছে অন্য কয়েদির সঙ্গে একই সেলে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-21 12:59:21


কয়েদি নম্বর '২৪১৩৮৩'। পঞ্জাব প্রদেশ কংগ্রেসের (punjab congress) প্রাক্তন প্রধান তথা প্রাক্তন ক্রিকেটার (cricketer) নভজ্যোৎ সিং সিধুর (navjot singh sidhu) এই মুহূর্তের পরিচয় এটাই। কিছুদিন আগেই তিনি পঞ্জাবের রাজনীতিতে যথেষ্ট উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন। এমনকী হতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী (chief minister)। সেই 'সুদিন' এখন অতীত। পাতিয়ালা জেলে (patiyala jail) ঠাঁই হয়েছে নভজ্যোত্ সিং সিধুর। ১৯৮৮ সালের পথ-হিংসা মামলায় তাঁকে এক বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট (supreme court)।

গতকাল পাতিয়ালা কোর্টে আত্মসমর্পণ (surrender) করার পর সিধুকে নিয়ে যাওয়া হয় আগামী এক বছরের জন্য তাঁর বাসস্থান পাতিয়ালা জেলের সাত নম্বর বারাকে। সিধু হলেন কয়েদি নম্বর ২৪১৩৮৩। তবে, জেলে ভিআইপি ব্যবস্থা থাকতে পারে সিধুর জন্য, এমনটাই মনে করেছিল আমজনতা। তবে প্রাথমিক পাওয়া খবর অনুযায়ী, তেমনটা হচ্ছে না।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের থাকার ব্যবস্থা ঠিক কেমন, সেটাও একবার দেখে নেওয়া যাক। সূত্রের খবর, ১০ নম্বর বারাকে তাঁকে রাখা হবে। যেখানে খুনে দোষী সাব্যস্ত আটজনের সঙ্গে থাকতে হবে সিধুকে। সেই সঙ্গে ঘুমোতে হবে সিমেন্টের তৈরি বিছানায়। তাঁকে দেওয়া হবে একটি টেবিল, একটি চেয়ার, দুটো পাগড়ি, একটি কাপবোর্ড, একটি কম্বল, তিন সেট অন্তর্বাস, দুটি তোয়ালে, একটি মশারি, একটি পেন, একটি নোটবুক, একজোড়া জুতো, দুটি বিছানার চাদর, চার জোড়া কুর্তা-পাজামা এবং দুটো বালিশের কভার। সেই সঙ্গে তাঁর সেলে থাকছে একটি ছোট আলমারি।

জেলের(jail) নিয়মানুযায়ী প্রথমদিন তাঁকে ঘুম থেকে উঠতে হয়েছে ভোর সাড়ে ৫টায়। সকাল ৭টায় অন্য কয়েদিদের সঙ্গে সিধুকেও চা ও বিস্কুট খেতে দেওয়া হয়। সাড়ে ৮টায় ছটি রুটি, ভাল ও সবজি দেওয়া হয়। তবে জানা গিয়েছে, সেই খাবার মুখে তোলেননি সিধু। পরিবর্তে শুধু স্যালাড আর ফল খেয়েছেন। তাঁর আইনজীবী জানিয়েছেন, লিভারের সমস্যার জন্য তাঁকে গমের তৈরি খাবার খেতে নিষেধ করেছেন চিকিৎসকরা। সেই কারণেই জেলের খাবার খেতে চাননি সিধু। গারদের ওপারে যাওয়ার আগে নিজের ডায়েটের কথাও জানিয়েছিলেন সিধু।

প্রসঙ্গত, ২০১৮ সালেও সিধুকে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছিল আদালত (court)। সেবার ১০০০ টাকা জরিমানা দিয়ে অব্যাহতি পেয়েছিলেন। তবে এবার আর উপায়ন্ত না দেখে জেলের গরাদের পিছনে ঠাঁই হল 'দ্য কপিল শর্মা শো'-এর বিচারকের আসন আলো করে থাকা নভজ্যোৎ সিং সিধুর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন