ব্রেকিং নিউজ
Ropeway-hanging-in-the-air-8-passengers-stranded-on-ropeway-in-Himachal-Pradesh
Ropeway: শূন্যে ঝুলছে রোপওয়ে! হিমাচল প্রদেশে রোপওয়েতে আটকে ৮ জন যাত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-20 16:46:34


ফের শূন্যে ঝুলছে রোপওয়ে। দেওঘরের রোপওয়ে বিপর্যয়ের ভয়াবহ স্মৃতি এখনও টাটকা। এর মধ্যেই ফের রোপওয়ে বিপর্যয়। হিমাচল প্রদেশের পরওয়ানু টিম্বার ট্রেলে মাঝপথে একটি রোপওয়ে আটকে যায়। রোপওয়েতে ১১ জন পর্যটক। প্রায় দুই ঘণ্টা আটকে রোপওয়েটি। সূত্রের খবর, যান্ত্রিক ত্রুটির কারণে মাঝআকাশে দাঁড়িয়ে পড়ে রোপওয়েটি। বেলা আড়াইটেয় কেবল কারটি আটকে পড়ে।

তত্পরতার সঙ্গে শুরু উদ্ধারের কাজ। সোলান জেলার পুলিস সুপার জানিয়েছেন, ঘটনাস্থলে পৌঁছেছে টেকনিক্যাল টিম । পুলিস গোটা পরিস্থিতির উপর নজরদারি চালাচ্ছে। অবিলম্বে  পর্যটকদের উদ্ধার করার চেষ্টা চালানো হচ্ছে। পর্যটকদের উদ্ধারে একটি ট্রলি ব্যবহার করা হয়েছে। 

ট্রলির মাধ্যমে যদি পর্যটকদের উদ্ধার করা সম্ভব না হয় সেক্ষেত্রে এনডিআরএফের সাহায্য নেওয়া হবে। রোপওয়ের ট্রলিতে আটকে পড়াদের মধ্যে ছিলেন মহিলারাও। তাঁদেরই আগে উদ্ধার করা হয়। এখনও পর্যন্ত তিন জনকে ট্রলি থেকে বার করে আনা সম্ভব হয়েছে। আটক পর্যটকদের ভিডিও বার্তাও প্রকাশ্যে এসেছে। সেখানে পর্যটকরা উদ্ধারের জন্য আর্জি জানান তারা। তারা বলছেন, প্রায় ১ ঘণ্টা রোপওয়ের মধ্যে আটকে পড়ে আছেন, তখনও তাঁদের কেউ উদ্ধার করতে আসেনি।

তবে হিমাচলে রোপওয়েটি যে জায়গায় আটকে পড়েছে, তা সমতল থেকে খুব বেশি উঁচুতে নয়।

সোলানের কংগ্রেস বিধায়ক কর্নেল ধনি রাম শান্ডিল জানিয়েছেন যে ডিসির সঙ্গে কথা হয়েছে। 

উল্লেখ্য, এপ্রিল মাসে দেওঘরে রোপওয়ে বিভ্রাট ঘটে। সেই সময় মৃত্যু ঘটে তিন পর্যটকের।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন