২৪ এপ্রিল, ২০২৪

UP: খেলার সময় শিশুর মাথায় ভেঙে পড়লো ছাদ, খুদের মৃত্যুতে ইউপির গ্রাম শোকস্তব্ধ
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-13 14:39:38   Share:   

মর্মান্তিক মৃত্যু (Death) শিশুর (Child)। খেলার ছলে একটি শৌচালয়ের মধ্যে ঢুকেছিল পাঁচ বছরের ওই শিশু। আর সেটাই হল কাল। মাথার উপর শৌচালয়ের ছাদ ভেঙে মৃত্যু হল তার। ঘটনাটি শনিবার সন্ধ্যায় ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) লখিমপুর খেরি এলাকার ছপরতলা গ্রামে। মৃত শিশুর নাম পঙ্কজ, তার বাবা পেশায় একজন কৃষক।

জানা গিয়েছে, দুর্ঘটনার দিন সন্ধেবেলা তিন বন্ধুর সঙ্গে খেলতে গিয়েছিল পঙ্কজ। বন্ধুদের সঙ্গে খেলায় মেতে উঠেছিল শিশুটি। খেলতে খেলতে একটি শৌচালয়ের ভিতরে ঢুকে পড়ে সে। তখনই আচমকা মাথার উপর ভেঙে পড়ে ছাদ। বিশাল শব্দ পেয়ে ছুটে আসেন গ্রামবাসীরা। দেখতে পান ভাঙা শিলিং-এর ধ্বংসস্তূপের নিচে আটকে রয়েছে শিশুর দেহ। তড়িঘড়ি উদ্ধার করা হয় রক্তাক্ত দেহ। তবে ঘটনাস্থলেই মৃত্যু হয় পঙ্কজের। শিশুটির বাবা লাল্টা প্রসাদ, পঞ্চায়েত প্রধান এবং গ্রাম সচিবের বিরুদ্ধে ময়গলগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন।

গ্রামবাসীদের অভিযোগ, 'গ্রামে যে শৌচালয়গুলি নির্মাণ করা হয়েছে, সেগুলির অবস্থা শোচনীয়। নিম্ন মানের কাঁচামাল দিয়ে তৈরি করা হয়েছে। একটি শৌচালয়ও ব্যবহার করা যায় না।' দুর্ঘটনার খবর পেয়ে রবিবার সকালে ঘটনাস্থলে গিয়েছিলেন গ্রাম পঞ্চায়েতের এক আধিকারিক। তিনি জানান, 'জেলা প্রশাসনের তরফে শৌচালয়ের অবস্থা পর্যবেক্ষণ করা হবে। প্রয়োজনে কড়া পদক্ষেপও করা হবে।'


Follow us on :