১৩ জুন, ২০২৪

MP: মর্গে রাখা মৃতদেহের চোখ উধাও, হাসপাতালের দাবি 'ইঁদুর খেয়েছে'! মধ্যপ্রদেশে চাঞ্চল্য
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-21 14:38:40   Share:   

জামাকাপড় থেকে বইখাতা, ইঁদুরের হাত থেকে এদের বাঁচিয়ে রাখা বেশ কষ্টসাধ্য। ঝাঁ চকচকে পরিষ্কার ঘরেও প্রায়ই হানা দেয় ইঁদুর। আর মর্গে ইঁদুর হানা দেবে না, তা কি হতে পারে? মর্গে রাখা একটি মৃতদেহের চোখ খুবলে নিয়েছে নাকি ইঁদুর (Rat)। এমনই দাবি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই মর্মান্তিক ঘটনাটি ঘটে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) সাগর জেলা হাসপাতালের মর্গে। যদিও ইঁদুর নিশ্চিতভাবে মৃতদেহের চোখে কামড় দিয়েছে, এমন কোনও নিশ্চয়তা নেই।

উল্লেখ্য, এমন ঘটনা এর আগেও ঘটেছে ওই হাসপাতালে। সম্প্রতি ওই হাসপাতালের মর্গ থেকে একটি মৃতদেহের চোখ খোয়া গিয়েছিল। দু’টি ক্ষেত্রেই চোখগুলিকে এমন ভাবে খোবলানো হয়েছে, যা দেখে মনে হবে ধারালো কিছু দিয়ে সেগুলি টেনে তোলা।

বিষয়টি হাসপাতাল প্রশাসনের নজরে আনলে হাসপাতালে আসেন আধিকারিকরা। এখনও পর্যন্ত কীভাবে চোখ নিখোঁজ হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখতে হাসপাতাল প্রশাসন বর্তমানে মর্গে থাকা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে। যদিও সরকারি ভাবে এখনও চোখ খোয়া যাওয়ার বিষয়টি স্বীকার করা হয়নি। মেডিকেল অফিসার ডাঃ অভিষেক ঠাকুর এক সংবাদমাধ্যমকে বলেছেন, 'সম্ভবত একটি ইঁদুর চোখ খুবলেছে। তবে তদন্ত শেষ হলেই এটি নিশ্চিত হওয়া যাবে।'


Follow us on :