ব্রেকিং নিউজ
Recruitment-on-agnipath-meeting-with-Prime-Minister-Modi-of-the-Chief-of-Army-Staff
Agnipath PM: অগ্নিপথে নিয়োগ, প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠক সেনার তিন বাহিনীর প্রধানের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 11:05:16


অগ্নিপথ বিরোধিতায় উত্তাল দেশের একাধিক রাজ্য। অগ্নিপথ প্রকল্পে নিয়োগ নিয়ে আজ প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠকে সেনার তিন বাহিনীর প্রধান। সূত্রের খবর, অগ্নিপথ প্রকল্পে নিয়োগের বিষয়টি নিয়েই সেনার সঙ্গে কথা বলতে পারেন প্রধানমন্ত্রী।

যদিও বিক্ষোভ প্রশমনে কেন্দ্র সরকারের তরফে একাধিক পদক্ষেপের কথা বলা হয়েছে। তা সত্ত্বেও প্রতিবাদ,বিক্ষোভ চলেছে । এমনকী উদ্ভুত পরিস্থিতিতে কঠোর পদক্ষেপেরও হুঁশিয়ারি দিয়েছে সরকার। তবু ক্ষোভ থামছে না। রবিবার ভারতীয় সেনার তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, আগামী দিনে সেনায় নিয়োগ অগ্নিপথ প্রকল্পের মাধ্যমেই হবে।

উল্লেখ্য,শনিবারই স্বরাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয় সশস্ত্র বাহিনীতে চার বছরের মেয়াদের পরে অগ্নিপথ নিয়োগকারীদের জন্য চাকরিতে ১০ শতাংশ সংরক্ষণের প্রতিশ্রুতি দিয়েছে। এছাড়া কেন্দ্রীয় সশস্ত্র পুলিস বাহিনী এবং অসম রাইফেলে নিয়োগের জন্য স্বরাষ্ট্র মন্ত্রক অগ্নিবীরদের নির্ধারিত ঊর্ধ্ব বয়ঃসীমা ৩ বছর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

অন্যদিকে, বিক্ষোভকারীদের উদ্দেশে কড়া বার্তা দিয়েছেন সেনাপ্রধানরা। অগ্নিপথ প্রকল্পে আবেদনকারীদের মুচলেকা দিয়ে বলতে হবে যে তাঁরা কোনও হিংসাত্মক আন্দোলনে অংশ নেননি। পাশাপাশি বলা হয়েছে, যাঁদের বিরুদ্ধে সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগ পুলিসের খাতায় নথিভুক্ত হয়েছে, তাঁরা কোনও ভাবেই সেনায় চাকরি পাবেন না।

অগ্নিপথ ইস্যুতে প্রধানমন্ত্রী বলেছেন, যে কিছু সিদ্ধান্ত প্রথমে অন্যায় মনে হতে পারে, কিন্তু পরে জাতি গঠনে তা সাহায্য করবে। তিনি আরও বলেন, দেশের জন্য অনেক ভালো প্রকল্প ভালো উদ্দেশ্য নিয়ে করা হয়। কিন্তু, আমাদের দেশের দুর্ভাগ্য যে তাতে রাজনীতির রং লেগে যায়।

সেনা সূত্রে জানা গিয়েছে, যে নিয়োগ পরিকল্পনার অধীনে সৈন্যদের নিয়োগ আগামী মাসে শুরু হবে। ইতিমধ্যেই বেশ কয়েকটি বিরোধী দল, এবং কিছু সামরিক প্রাক্তণ প্রবীণদের একাংশ এর বিরোধিতা করেছে। তবে সরকার অবশ্য তাদের সিদ্ধান্তে অনড়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন