ব্রেকিং নিউজ
Rasgolla-alone-stopped-the-train-movement-for-40-hours
Rasgolla: একা রসগোল্লাই ৪০ ঘণ্টা বন্ধ করে দিল ট্রেন!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-26 16:52:10


বাঙালির শেষ পাতে মিষ্টি (Sweet) মাস্ট। আর সেটা যদি রসগোল্লা (Rasgolla) হয়, তো কথাই নেই। নরম তুলতুলে, রসে টইটুম্বুর রসগোল্লা খেতে কে না ভালোবাসে! কিন্তু রসগোল্লার জন্য ৪০ ঘণ্টার বেশি সময় ধরে ট্রেন চলাচল বন্ধ (Train cancel)! এমন ঘটনা অবিশ্বাস্য মনে হলেও, সত্যি। এই ঘটনা ঘটেছে বিহারের (Bihar) লক্ষ্মীসরাই (Lakhisarai) অঞ্চলে। এর জেরে একাধিক ট্রেন বাতিল এবং রুট পরিবর্তন করতে হয়েছে।

উল্লেখ্য, এমন বিপদের আঁচও করতে পারেনি হয়ত ভারতীয় রেল। কেবল মিষ্টির জন্য অন্যতম ব্যস্ত রেলপথ পাটনা-হাওড়া (Patna-Howrah) রুটে  ৪০ ঘণ্টা বন্ধ করে রাখতে হল ট্রেন চলাচল। প্রায় ২৪ ঘণ্টার জন্য বাতিল করে দেওয়া হয় ওই লাইনের সমস্ত ট্রেন। এবং ১০০-রও বেশি ট্রেনের রুট ঘুরিয়ে দেওয়া হয়। এর ফলে বিপাকে পড়লেন যাত্রীরা। 

লক্ষ্মীসরাইয়ের রসগোল্লা খুব বিখ্যাত। রয়েছে দেশজুড়ে প্রচুর চাহিদা। পার্শ্ববর্তী রাজ্যগুলিতেও প্রচুর পরিমাণে এই সুস্বাদু রসগোল্লা পাঠানো হয়। এই শহরে দু’শোটির বেশি এই ধরনের রসগোল্লার দোকান রয়েছে। যার সঙ্গে জড়িয়ে রয়েছে বহু মানুষের জীবন ও জীবিকা। তবে ব্যবসায়ীদের দাবি, ওই অঞ্চলের বরহিয়া স্টেশনে বহু এক্সপ্রেস (Express train) ট্রেন থামে না। এর ফলে মিষ্টি অন্য কোথাও পাঠাতে অসুবিধের সম্মুখীন হতে হয়। বেশ কিছু সংখ্যক ট্রেন যাতে দাঁড়ায়, সেই দাবিতেই প্রচুর সংখ্যক মানুষ রেললাইনে বসে বিক্ষোভ দেখাচ্ছিলেন। শেষ অবধি স্থানীয় প্রশাসনের তরফে বাসিন্দাদের দাবি মেনে নেওয়া হলে, অবস্থান-বিক্ষোভ তুলে নেন বাসিন্দারা। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন