ব্রেকিং নিউজ
Rajnath-Singh-inidcates-that-India-might-have-take-back-POK
Rajnath: পিওকে পুনরুদ্ধারে সংসদে প্রস্তাব আনবে মোদী সরকার: রাজনাথ সিং

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-28 13:18:35


পাক অধিকৃত কাশ্মীর (POK) পুনরুদ্ধার করতে সংসদের প্রস্তাব আনবে মোদী সরকার (Modi Government)। সম্প্রতি শ্রীনগরের এক অনুষ্ঠানে এই দাবি করেন প্রতিরক্ষা মন্ত্রী (Defence Minister) রাজনাথ সিং। শৌর্য দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বুদগাঁওতে উপস্থিত ছিলেন রাজনাথ (Rajnath Singh)। সেই অনুষ্ঠানেই প্রতিরক্ষামন্ত্রী বলেন, 'কাশ্মীরের একটি অংশ, যা পাকিস্তান অবৈধভাবে দখল রেখেছে। তা পুনরুদ্ধার করতে ১৯৯৪ সালে প্রস্তাব গৃহীত হয়েছিল সংসদে। সেই প্রস্তাব কার্যকর করতে ভারত বদ্ধপরিকর।' এ প্রসঙ্গে উল্লেখ্য পিওকে-তে জনগণের উপর ক্রমাগত নির্যাতন এবং মানবাধিকার লঙ্ঘনের একাধিক অভিযোগ জমা পড়েছে রাষ্ট্র সংঘে (United Nation)। সেই অভিযোগ নিয়ে বলতে গিয়ে কিছুটা সুর চড়া প্রতিরক্ষা মন্ত্রীর।

রাজনাথ জানান, পিওকে-র বাসিন্দাদের জ্বালা-যন্ত্রণা অনুভব করে ভারত। সেখানকার নাগরিকদের নিয়মিত হেনস্থা করা হচ্ছে। পাকিস্তান সরকার পিওকে-তে বিদ্বেষমূলক আচরণ করছে। সেই দিন বেশি দূরে নয়, যখন অত্যাচারের বিরুদ্ধে সেখানকার বাসিন্দারাই গর্জে উঠবেন। বুদগাঁওয়ের অনুষ্ঠানে গিলগিট ও বালটিস্তানের প্রসঙ্গও তোলেন প্রতিরক্ষামন্ত্রী।

পড়শি দেশের উদ্দেশে রাজনাথের প্রশ্ন, 'পিওকে-র বাসিন্দাদের কতটা অধিকার দেওয়া হয়েছে? মানবাধিকারের প্রসঙ্গ তুলে পাকিস্তান কুমিরের কান্না কাঁদলেও তারা জানে পিওকে-র মানুষদের সঙ্গে তারা কী আচরণ করছে।' এ প্রসঙ্গে উল্লেখ্য, আগামি এশিয়া কাপ পাকিস্তানে আয়োজিত হলেও সেই টুর্নামেন্টে অংশ নেবেন না ভারত। এমন একটা ইঙ্গিত সম্প্রতি দিয়েছে বিসিসিআই সচিব জয় শাহ। এই নিয়ে পিসিবি থেকেও কড়া বার্তা এসেছে। এশিয়া কাপে ভারত না এলেও, পাকিস্তানও ভারতে আয়োজিত ৫০ অভার বিশ্বকাপ বয়কট করবে। এই বার্তা দিয়েছে পাক ক্রিকেট বোর্ড। ক্রিকেট কূটনীতি যখন এভাবে উত্তপ্ত, তখন রাজনাথের কথায় ফের প্রাসঙ্গিক পাক অধিকৃত কাশ্মীর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন