২৪ এপ্রিল, ২০২৪

Theft: বিহারে আস্ত রেল ইঞ্জিন চুরি! চোরেদের কীর্তি জেনে হতবাক পুলিসও
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-25 18:01:49   Share:   

চোরেদের কামাল! এককথায় অবিশ্বাস্য। কখনও আস্ত সেতু চুরি (Theft) করছে চোরের দল। আবার কখনও এক একটি ইট চুরি করতে করতে গোটা স্কুলই উধাও করে দিল চোরেরা। এবার সেই অসাধ্য চুরির তালিকায় জুড়েছে ট্রেনের ইঞ্জিন (Train engine)। ট্রেনের গোটা একটি ইঞ্জিনকে হাপিস করতে সময় লেগেছে মাত্র কয়েকদিন। ঘটনাটি ঘটেছে বিহারে (Bihar)।

চলতি বছরের মে মাসে সেতু চুরির ঘটনাটিও ঘটেছিল বিহারের রোহতাস জেলার আমিয়াওয়ার গ্রামে। এবার ট্রেনের ইঞ্জিন চুরির ঘটনা ঘটল মুজফফরপুরে। শুধু কি ট্রেনের ইঞ্জিন? একেবারেই নয়, একটি সেতুর নাট-বোল্ট খোলাও শুরু করেছিল চোরেরা। কিন্তু তার আগেই ধরা পড়ে যায় কয়েক জন।

পুলিস সূত্রে খবর, বারাউনির গরহরা রেলইয়ার্ডে একটি ভিনটেজ এবং ডিজেল ইঞ্জিন সারাইয়ের জন্য নিয়ে আসা হয়েছিল। সেই ইয়ার্ড থেকেই প্রতি দিন রাতে একটু একটু করে ইঞ্জিনের যন্ত্রাংশ খুলে নিয়ে যাচ্ছিল চোরেরা। কয়েক দিনের মধ্যেই গোটা ডিজ়েল ইঞ্জিনটির যন্ত্রাংশ খুলে হাপিস করে দেয় তারা।

আর একটি আস্ত ইঞ্জিন উধাও হয়ে গেল, আর কারোর নজরে পড়ল না? কিছুদিন পর নজরে আসতেই খোঁজ পড়ে। তদন্তে নেমে চক্ষু চড়কগাছ পুলিসের। রেল ইয়ার্ডের খুব কাছেই দেখতে পায় একটি সুড়ঙ্গ। অনুমান, এই সুড়ঙ্গ দিয়েই চোরেরা আসত, আর এর মধ্য দিয়েই ট্রেনের যন্ত্রাংশ চুরি করে নিয়ে পালাত। গোপন সূত্রে খবর পেয়ে পুলিস তিন জনকে আটক করে। তাদের জেরা করে মুজফফরপুরের একটি গুদামের খোঁজ পায় পুলিস। সেখান থেকে ১৩ বস্তা ট্রেনের যন্ত্রাংশ উদ্ধার করে।


Follow us on :