ব্রেকিং নিউজ
Rahuls-emotional-tweet-on-his-dream-come-true-on-Rajibs-birth-anniversary
Rajiv Gandhi: রাজীবের জন্মদিনে তাঁর স্বপ্নপূরণে আবেগঘন ট্যুইট রাহুলের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-20 15:32:34


'পাপা, প্রতিটি মুহূর্তে তুমি রয়েছ আমার সঙ্গে, আমার হৃদয়ে। দেশের জন্য যে স্বপ্ন তুমি দেখেছিলে, তা যাতে পুরণ করতে পারি, তার জন্য আমি সবসময় চেষ্টা করে যাব।' শনিবার দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর (Rajiv Gandhi) ৭৮ তম জন্মবার্ষিকী (Birth Anniversary)। এই দিনেই পিতার স্বপ্নপূরণে এমন আবেগঘন ট্যুইট করলেন রাহুল গান্ধী।

উল্লেখ্য, ১৯৯১ সালের ২১ মে তামিলনাড়ুর শ্রীপেদামবুরে আত্মঘাতী বোমায় প্রাণ হারান রাজীব গান্ধী। তাঁর সঙ্গেই মৃত্যু হয়েছিল আরও ১৪ জনের। এদিন সকালে নয়াদিল্লির বীরভূমিতে তাঁকে শ্রদ্ধা জানান রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী ভদরা, সাংসদ কে সি বেণুগোপাল, বিরোধী দলনেতা মল্লিকার্জুন খার্গে সহ কংগ্রেসের অন্যান্য নেতৃবৃন্দ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh), দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সহ অনেকেই ট্যুইট করে তাঁকে শ্রদ্ধা জনিয়েছেন।

শিবসেনার সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী লিখেছেন, আমি এখনও তরুণ এবং আমারও দুচোখে অনেক স্বপ্ন। আমারও স্বপ্ন স্বাধীন, আত্মনির্ভর ভারত, যা দেশকে বিশ্বের প্রথম সারিতে রাখবে এবং যা মানুষের সেবায় কাজে আসবে। অন্যদিকে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী আগামী ২২ অগাস্ট দিল্লির কনস্টিটিউশন ক্লাবে মিলিত হবেন সমাজের বুদ্ধিজীবীদের সঙ্গে। কংগ্রেসের একটি সূত্রে জানা গিয়েছে, সেখানে লেখক, বুদ্ধিজীবী মিলিয়ে অন্তত ১৫০ জন হাজির থাকার কথা। কংগ্রেস যে ভারত জোড়ো (Bharat Jodo Yatra) যাত্রার প্রস্তুতি নিয়েছে, সে ব্যাপারেই তিনি সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টদের সঙ্গে কথা বলবেন বলে জানা গিয়েছে। এই যাত্রার উদ্দেশ্য কী, তা যেমন তিনি সবার সামনে তুলে ধরবেন, তেমনি এতে অংশগ্রহণ করারও আবেদন রাখবেন। আগামী ২৩ অগাস্ট কংগ্রেসের সদর দফতরে এই যাত্রার ট্যাগলাইন, লোগো এবং ওয়েবসাইটের আনুষ্ঠানিক প্রকাশ হবে বলেও কংগ্রেস সূত্রে জানা গিয়েছে। 

উল্লেখ্য আগামী ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে এই যাত্রা শুরু হওয়ার কথা। ১৫০ দিন ধরে লাগাতার চলবে পদযাত্রা, যাতে ১২ টি রাজ্যের ৩৫০০ কিলোমিটার পথ অতিক্রম করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন