ব্রেকিং নিউজ
Raghuram-Rajan-backs-Rahul-Gandhi-and-cliamed-former-is-not-Pappu-in-national-politics
Rahul: 'মোটেও পাপ্পু নয় রাহুল গান্ধি', কংগ্রেস সাংসদের পাশে রঘুরাম রাজন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-19 17:14:12


বেশ কিছুদিন আগে রাহুল গান্ধির (Rahul Gandhi) সঙ্গে রাজস্থানে 'ভারত জোড়ো' যাত্রায় হেঁটেছিলেন রিজার্ভ ব্য়াঙ্কের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন (Raghuram Rajan)। সে সময় সকলে ভেবেছিলেন কংগ্রেসে (Congress) যোগ দিতে চলেছেন রাজন। তবে শীর্ষ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর স্পষ্ট জানান, তিনি কোনও রাজনৈতিক দলে যোগ দেবেন না। কেন এবং কীসের জন্য তিনি এই যাত্রায় শামিল ছিলেন তার কোনও স্পষ্ট ব্য়াখ্যাও দেয়নি রাজন।

এবার দাভোসে 'ওয়ার্ল্ড ইকনমিক ফোরামে' জাতীয় এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, 'রাহুল গান্ধির সঙ্গে কথা বলে তিনি বুঝেছেন, অত্য়ন্ত বুদ্ধিমান এবং কৌতুহলী মানুষ রাহুল। রাহুলকে পাপ্পু বলে সম্বোধন করাটা অতি দুর্ভাগ্য়জনক। এতে তাঁর ভাবমূর্তির উপর প্রভাব পড়ছে।' রঘুরাম এটাও বলেন, 'তিনি রাহুল গান্ধির সঙ্গে নানা বিষয় নিয়ে কথা বলেন। রাহুল অন্তত পাপ্পু নয়। মানুষের জীবনের অগ্রাধিকার বুঝতে পারেন, ঝুঁকি নিতে জানেন। এই মুহূর্তে অনেকে তাঁকে অপরিণত রাজনীতিবিদ বলে মনে করেন। কিন্তু রাহুল গান্ধি একজন আর্দশ মানুষ তাঁর মধ্য়ে রাজনীতির সমস্ত গুণ রয়েছে।'

রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন মোদী সরকারের অর্থনৈতিক বিষয় নিয়ে সমালোচনা করায় বিজেপি তাঁকে ব্য়পকভাবে আক্রমণ করেছে। তবে তিনি বিজেপির বহু নেতা-মন্ত্রীকে অপরিণত রাজনীতিবিদ বলে কটাক্ষ করেন।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন