২৪ জুন, ২০২৪

Mamata: ওড়িয়াতে কহন্তি, লেকিন হামারা ভুল-ভাল হো জায়েগা: মমতা
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-22 20:03:54   Share:   

মঙ্গলবার বিজেডি নেতা তথা মুখ্যমন্ত্রী নবীন (Nabin Pattanayak) পট্টনায়েকের সঙ্গে দেখা করতে ওড়িশায় উড়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা (Mamata banerjee) বন্দোপাধ্যায়। বুধবার তিনি পুরীর মন্দিরে পুজোও দেন। এদিন পুরীতে(Puri) বাঙালি আবাসনের জন্য জমি দেখতে যান তিনি। বৃহস্পতিবার নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠকের সূচি রয়েছে তাঁর। ওড়িশা সরকার নিউ পুরী এলাকায় বিভিন্ন রাজ্যের নিবাস বানানোর জন্য জমি লিজে দিচ্ছে। তার মধ্যে বাংলার জন্যও জমি রয়েছে। বুধবার সেই জমিই দেখতে যান মমতা। সেখানে গিয়ে ওড়িশা প্রশাসনের কর্তাদের সঙ্গেও কথা বলেন বাংলার মুখ্যমন্ত্রী। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, ৯৯ বছরের লিজে জমি দেবে ওড়িশা সরকার। তবে কতটা জমি তা, এখনও চুড়ান্ত হয়নি। মমতা জানিয়েছেন, বৃহস্পতিবার এই বিষয়ে সবিস্তার কথা হবে।

তিনি বলেন, 'ওড়িয়াতে কহন্তি লেকিন হামারা ভুলভাল হো জায়েগা। আমি খুশি আছন্তি। জমি দেখন্তি, পছন্দ হন্তি, কাল হাম নবীনজিকে সাথ মিলান্তি, হাম উসকে সাথ বাত কার লেঙে। জায়গা আমার পছন্দ হয়েছে। এখানে একটা নতুন বিমানবন্দর হচ্ছে। অন্যতম ভালো জায়গা।' কাল (বৃহস্পতিবার) সৌজন্য বৈঠক। উন্নয়ন বৈঠক। বাংলা নিবাস নিয়েও আলোচনা হবে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা। 

বিজেপি কিংবা কংগ্রেস-বিরোধী জোট নিয়ে নবীনের সঙ্গে কোনও কথা হবে কি না সে বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি মমতা। এদিন তিনি স্থানীয় সাংবাদিকদের উত্তরে কখনও বাংলায়, কখনও হিন্দিতে, কখনও ওড়িয়া ভাষায় জবাব দেন। পুরী বাঙালির অন্যতম প্রিয় পর্যটন কেন্দ্র। সারা বছর পুরী ছাড়াও ওড়িশার বিভিন্ন জায়গায় বাংলার পর্যটকেরা যান। এ নিয়ে মমতা বলেন, 'বাংলার মানুষ ওড়িশাকে ফার্স্ট হোম, সুইট হোম মনে করে। বছরে পাঁচ বার আসেন অনেকে। রথ, উল্টোরথ, স্নানযাত্রা ছাড়াও ছুটিতে আসেন। অনেকেই হোটেল পান না। সেই কারণেই এখানে রাজ্যের নিবাস হওয়া জরুরি।’ নবীনকে পট্টনায়ককে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমি ধন্যবাদ জানাব যে উনি ভেবেছেন। কাল উনি সিদ্ধান্ত নেবেন কত একর জমি বাংলা পাবে।'


Follow us on :