ব্রেকিং নিউজ
Punjab-and-Haryana-High-Court-put-important-observation-over-adultery-relationship
Punjab: 'ডিভোর্সের পর স্ত্রী ব্যাভিচারী-উগ্র হলে ভরণপোষণ পাবেন না', রায় জানালো হাইকোর্ট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-05 17:53:07


বিবাহবিচ্ছেদের (Divorce) পর স্ত্রী ব্যভিচারী এবং নিষ্ঠুর হলে ভরণপোষণের (Alimony) দায় নেবেন না স্বামী।  এক মামলায় এমন তাৎপর্যপূর্ণ রায় দিয়েছে পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট (Punjab-Haryana High Court)। এমনকি মামলাকারী এক মহিলার ভরণপোষণের আবেদন নাকচ করেছে আদালত। পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের বিচারপতি ঋতু বাহ্‌রি এবং বিচারপতি নিধি গুপ্তার ডিভিশন বেঞ্চ বিবাহবিচ্ছেদের মামলায় স্ত্রীর স্থায়ী ভরণপোষণের আবেদন নাকচ করেছে আদালত। সূত্রের খবর, সেই মহিলার বিরুদ্ধে ব্যভিচারিতা এবং নিষ্ঠুরতার অভিযোগ ছিল। পারিবারিক আদালতে তার ভিত্তিতেই বিবাহবিচ্ছেদ হয়েছে।

জানা গিয়েছে, মামলাকারী ব্যক্তির বিবাহ হয় ১৯৮৯ সালে। কিন্তু তিনি বিয়ের কয়েক বছর পর বিবাহবিচ্ছেদের মামলা দায়ের করেন। স্ত্রীর উগ্র ব্যবহার, এই অভিযোগ এনে বিবাহবিচ্ছেদ চেয়েছিলেন মামলাকারী। অভিযোগ, স্বামী-শ্বশুরবাড়ির লোকেদের অপমান করেছেন স্ত্রী। 

এ ছাড়া সেই স্ত্রীর বিরুদ্ধে ব্যভিচারের অভিযোগও এনেছেন মামলাকারী। তিনি জানিয়েছেন, পরপুরুষের সঙ্গে তাঁর স্ত্রী শারীরিক সম্পর্ক গড়ে তুলেছেন। যাবতীয় অভিযোগের সপক্ষে তথ্যপ্রমাণ আদালতে জমা দেন ওই ব্যক্তি। এরপরেই পারিবারিক আদালত বিবাহবিচ্ছেদে সিলমোহর বসায়।

কিন্তু বিবাহবিচ্ছেদের পর স্বামীর থেকে স্থায়ী ভরণপোষণ দাবি করে হাইকোর্টের দ্বারস্থ হন ওই মহিলা। কিন্তু উচ্চ আদালত তাঁর আবেদন নাকচ করে পর্যবেক্ষণে বলছে, বিবাহবিচ্ছেদের আগে এবং পরে মহিলা অন্য পুরুষের সঙ্গে সম্পর্কে লিপ্ত ছিলেন। ব্যভিচার এবং নিষ্ঠুরতার দায়ে তিনি অভিযুক্ত। তাই তিনি স্বামীর কাছ থেকে স্থায়ী ভরণপোষণ পাবেন না।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন