ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
Promise-to-donate-Rs-60000-crore-on-Gautam-Adanis-60th-birthday
Adani’s birthday: গৌতম আদানির ৬০ তম জন্মদিনে ৬০ হাজার কোটি টাকা দানের প্রতিশ্রুতি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-24 10:28:49


কিংবদন্তী ব্যবসায়ী গৌতম আদানির ৬০ তম জন্মদিন এবং তাঁর বাবা শান্তিলাল আদানির ১০০ তম জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার ৬০ হাজার কোটি টাকা দানের প্রতিশ্রুতি দিয়েছে। সামাজিক কাজে এই বিপুল পরিমাণ টাকা খরচ করবে আদানি ফাউন্ডেশন।

বৃহস্পতিবার এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গৌতম আদানি বলেন, আদানি ফাউন্ডেশনের পক্ষ থেকে স্বাস্থ্যসেবা, শিক্ষা ও দক্ষতা উন্নয়ন প্রচারের জন্য এই মূল্যের অর্থ ব্যয় করা হবে। এটি ভারতীয় কর্পোরেট ইতিহাসে একটি ফাউন্ডেশনে স্থানান্তর করা সবচেয়ে বড় পরিমাণ। শুক্রবার গৌতম আদানি ৬০ বছরে পা দেবেন।

গৌতম আদানি ২০২২ সালে ১৫ বিলিয়ন ডলার সম্পত্তি বাড়িয়েছেন। যা এ বছর বিশ্বের মধ্যে সর্বোচ্চ। গৌতম আদানির সম্পত্তির পরিমাণ  দাঁড়িয়েছে ৯২ বিলিয়ন ডলার। ভারতের সবচেয়ে বড় দাতা হিসাবে, উইপ্রোর প্রতিষ্ঠাতা আজিম প্রেমজি পরিচিত। যিনি এখনও পর্যন্ত তাঁর জীবনে ২১ বিলিয়ন ডলার দান করে নিজের রেকর্ড ধরে রেখেছেন। ২০২০-২১ সালে আজিম প্রেমজি ৯,৭১৩ কোটি টাকা দিয়েছিলেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন