ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
Prime-Minister-Liz-Truss-defeated-Jhshi-Sunak-best-wishes-to-Modi
Britain: সুনককে হারিয়ে প্রধানমন্ত্রী লিজ ট্রাস, টুইট শুভেচ্ছা মোদীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-06 12:21:59


এবার প্রধানমন্ত্রী পদের ভোটের ফল প্রকাশ হল ব্রিটেনে। মোট ১,৭২,৪৩৭ ভোটারের মধ্যে লিজ ৮১,৩২৬ (৫৭.৪ শতাংশ) এবং সুনক ৬০,৩৯৯ (৪২.৬ শতাংশ) ভোট পেয়েছেন, বাতিল হয় ৬৫৪টি ভোট।

ব্রিটেনের নবনির্বাচিত প্রধানমন্ত্রী লিজ ট্রাসকে (Liz Truss) শুভেচ্ছা জানিয়ে টুইট করলেন  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ব্রিটেনের রক্ষণশীল দলের নেতা নির্বাচনের ভোটাভুটিতে জয়ী লিজ ট্রাস।

সেমবার টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লিখেছেন, 'ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য লিজ ট্রাসকে অভিনন্দন,  আমার বিশ্বাস, আপনার নেতৃত্বে ভারত-ব্রিটেন দ্বিপাক্ষিক সম্পর্ক ও কৌশলগত অংশীদারিত্ব আরও মজবুত হবে।'

লিজ ট্রাস (Liz Truss) জনসনের নেতৃত্বাধীন বৈদেশিক বাণিজ্য সচিব পদে বহাল থেকে নেতৃত্ব দেন। পরে বিদেশ , কমনওয়েলথ ও উন্নয়ন বিষয়ে সেক্রেটারি অব স্টেট পদোন্নতি  পান তিনি।

বাণিজ্য সচিব থাকায় ব্রিটেন-ভারতের বাণিজ্যক সম্পর্ক খুবই ভালো ছিল। গত বছর মে মাসে বরিস জনসন সরকারের হয়ে ভারত-ব্রিটেন এনহ্যান্সড পার্টনারশিপে সই করেছিলেন। ভারত ও যুক্তরাজ্যর মধ্যে বাণিজ্যিক সম্পর্ক দৃঢ় করার কথাও তিনি বলেছিলেন।

হাড্ডাহাড্ডি লড়াইটা হয়েছিল ঋষি সুনক ও লিজ ট্রাসের (Liz Truss) মধ্যেই। মার্গারেট থ্যাচার এবং টেরেসা মের পর তৃতীয় মহিলা হিসেবে ১০ ডাউনিং স্ট্রিটের বাসিন্দা হবেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন