ব্রেকিং নিউজ
Prayers-will-not-be-stopped-in-Gyanbapi-Supreme-Court-has-directed
Supreme Court: জ্ঞানবাপীতে বন্ধ হবে না নমাজ পাঠ, নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-17 20:36:58


বারাণসীর ওজুখানার কুয়োর মধ্যে একটি শিবলিঙ্গের (মতান্তরে ফোয়ারা) অস্তিত্ব মিলেছে বলে দাবি। সেই এলাকার নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে বারাণসী আদালত। তবে কোনওভাবেই এই মসজিদে নমাজ বন্ধ করা যাবে না বলে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। মঙ্গলবার দেশের সর্বোচ্চ আদালত বারাণসীর জেলা ম্যাজিস্ট্রেটকে নতুন নির্দেশ দিয়েছে।

বারাণসীর জ্ঞানবাপী মসজিদের বিষয়গুলি পরিচালনাকারী আঞ্জুমান ইন্তেজামিয়া মসজিদ পরিচালনা কমিটির আবেদনের শুনানি করার সময় বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং পিএস নরসিমার বেঞ্চ আরও বলে, মুসলিমারা সেখানে কোনও বাধা ছাড়াই 'নমাজ' পড়া চালিয়ে যেতে পারবেন।

বারাণসীর সিভিল বিচারকের সামনে পরবর্তী শুনানিতে স্থগিতাদেশ দিতে অস্বীকার করেছে শীর্ষ আদালত। জ্ঞানবাপী মসজিদ সম্পর্কিত মামলার শুনানি চলছে এই কোর্টে।

অন্যদিকে, জ্ঞানবাপী মসজিদ নিয়ে চূড়ান্ত রিপোর্ট পেশ করার আগেই এদিন জ্ঞানবাপী মসজিদ চত্বরে সমীক্ষা এবং ভিডিওগ্রাফির দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক দলের অ্যাডভোকেট অজয়কুমার মিশ্রকে জ্ঞানবাপী-শ্রিংগার গৌরী কমপ্লেক্সের সমীক্ষার জন্য নিযুক্ত কোর্ট কমিশনার হিসাবে অপসারণ করেছে। হঠাৎই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল অজয়কুমারকে। বাকি দুই কমিশনারকে সমীক্ষা রিপোর্ট দাখিলের জন্য দুই দিন সময় দেওয়া হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন