২৩ এপ্রিল, ২০২৪

UP: কোর্ট নির্দেশ উপেক্ষা, বাড়ির সামনে পুলিসের বুলডোজার দেখে বধূকে ঘরে তুলল অভিযুক্ত শ্বশুরবাড়ি
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-30 14:09:02   Share:   

উত্তরপ্রদেশ (Uttar Pradesh), দিল্লি থেকে শুরু করে দেশের অন্য অংশে বুলডোজার দাওয়াই (Bulldozer) নিয়ে নানা বিতর্ক থাকলেও এবার তা ভালো কাজেই ব্যবহার করল উত্তরপ্রদেশ পুলিস। যৌতুকের দাবিতে (Dowry demand) পুত্রবধূর সঙ্গে অশান্তি। শ্বশুরবাড়ি থেকে বের করে দেওয়া হয় তাঁকে। এমনকি আদালতের নির্দেশ সত্ত্বেও ওই মহিলাকে বাড়িতে ঢুকতে দিচ্ছিল না শ্বশুরবাড়ি। অন্যথা উপায় না দেখে পুলিস আধিকারিকরা (Police) কাজে লাগালেন বুলডোজার।

পুলিস সূত্রে খবর, আদালতের নির্দেশ আমান্য করে উত্তরপ্রদেশের বিজনৌরে একটি পরিবার তাঁদের পুত্রবধূকে বাড়িতে ঢুকতে দিতে রাজি ছিল না। পুলিস প্রায় দু'ঘন্টা ধরে পরিবারকে বোঝানোর চেষ্টা করে। কিন্তু তাঁরা সিদ্ধান্তে অনড় থাকেন। তখন পুলিস বুলডোজার এনে গেট ভাঙার কথা বলতেই শ্বশুরবাড়ির লোকজন ওই মহিলাকে ঢুকতে দেয়।

পাঁচ বছর আগে রবিন সিংয়ের সঙ্গে বিয়ে হয়েছিল নূতন মালিকের। যৌতুকের জন্য বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ির লোকজনের হাতে নির্যাতনের শিকার হন ওই মহিলা। ২০১৯ সালে, নূতন একটি মামলা দায়ের করেছিলেন। এই মামলায় তাঁর স্বামীর জেল হয়। এরপর তাঁকে  শ্বশুরবাড়ি থেকে বের করে দেওয়া হয়। এরপরে, মহিলার বাবা ন্যায়বিচারের জন্য উচ্চ আদালতে হাজির হন। আদালতই পুলিসকে নির্দেশ দেয় মহিলাকে সুরক্ষা দিতে এবং শ্বশুরবাড়িতে ফিরিয়ে নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছিল।

কয়েকবার মহিলাকে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য পরিবারকে রাজি করাতে ব্যর্থ হওয়ার পর অবশেষে পুলিস বুলডোজার নিয়ে গেট ভাঙার হুমকি দেয়। এর পর ওই মহিলাকে ঘরে ঢুকতে দেওয়া হয়।


Follow us on :