ব্রেকিং নিউজ
Personal-attacks-on-the-Nupur-Sharma-issue-are-going-to-dangerous-places-the-angry-judge-said
Nupur Sharma: নূপুর শর্মা ইস্যুতে ব্যক্তিগত আক্রমণ বিপজ্জনক জায়গায় যাচ্ছে, ক্ষোভ বিচারপতির

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-04 12:56:17


গত সপ্তাহে সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ নবী মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে বিজেপির সাসপেন্ড হওয়া জাতীয় মুখপাত্র নূপুর শর্মার সমালোচনা করেছে। দুই বিচারপতি সূর্যকান্ত এবং জে বি পাদ্রিওয়ালা রীতিমতো ভর্ৎসনা করেন নূপুরকে। দেশের হিংসার জন্য তাঁকে দায়ী করে তাঁরা বলেন, "সারা দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত"। তারপর থেকেই বিচারপতিদের ব্যক্তিগত আক্রমণ করা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এবার এই বিষয় নিয়ে কঠোর মন্তব্য করেন বিচারপতি জে বি পাদ্রিওয়ালা। তিনি বলেন, নূপুর শর্মাকে নিয়ে রায়ের জন্য ব্যক্তিগত আক্রমণ এক বিপজ্জনক পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে।

ক্ষমা চাইতে বলা ছাড়াও বিচারপতি পাদ্রিওয়ালা এবং বিচারপতি সূর্য কান্ত উভয়ই আবেদনের শুনানির সময় নূপুর শর্মার বিরুদ্ধে মৌখিক মন্তব্য করেছিলেন। এরপরেও সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের নজরে পড়েন তাঁরা।

নুপুর শর্মা সুপ্রিম কোর্টে গিয়ে দাবি করেছিলেন, সারা দেশে তাঁর বিরুদ্ধে নথিভুক্ত সমস্ত মামলা একসঙ্গে দিল্লিতে স্থানান্তর করা হোক। এছাড়া  তিনি বলেছিলেন, তিনি ও তাঁর পরিবার হুমকির সম্মুখীন হচ্ছেন। সকলের সুরক্ষার প্রয়োজন।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এদিন এক অনুষ্ঠানে বিচারপতি পাদ্রিওয়ালা বলেছেন, তাঁদের রায়ের জন্য বিচারপতিদের ব্যক্তিগত আক্রমণ একটি বিপজ্জনক দিকে নিয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে বিচারপতিরা আইন নিয়ে কী ভাবছেন, তা নিয়ে ভাবতে হবে। এই বিষয়টি আইনের শাসনকে ক্ষতি করছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, সোশ্যাল মিডিয়া এবং ডিজিটাল মিডিয়ায় প্রাথমিকভাবে বিচারপতিদের গঠনমূলক সমালোচনার পরিবর্তে, ব্যক্তিগত মতামত প্রকাশের আশ্রয়স্থল হয়ে যাচ্ছে। যা বিচার প্রতিষ্ঠানের ক্ষতি করছে ও মর্যাদাকে ক্ষুণ্ণ করছে। তিনি বলেছেন, সংবিধানের আইনের শাসন রক্ষার জন্য সারা দেশে ডিজিটাল ও সোশ্যাল মিডিয়ায় নিয়ন্ত্রণ দরকার। তিনি অভিযোগ করেছেন, ডিজিটাল মিডিয়ায় মাধ্যমে বিচার ব্যবস্থার প্রক্রিয়ায় অযাচিত হস্তক্ষেপ করা হচ্ছে। এব্যাপারে লক্ষণরেখা বহুবার অতিক্রম করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন