ব্রেকিং নিউজ
Pencil-prices-have-increased-Maggio-has-increased-what-to-do-class-one-students-letter-to-the-Prime-Minister
Inflation: পেন্সিলের দাম বেড়েছে, বেড়েছে ম্যাগিও, কী করব? প্রথম শ্রেণির পড়ুয়ার চিঠি প্রধানমন্ত্রীকে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-03 09:22:47


মাত্র ছয় বছর বয়স। পড়ে প্রথম শ্রেণিতে (Class One)। কিন্তু মুদ্রাস্ফীতির (Inflation) আঁচ লেগেছে তার গায়েও। কারণ, একটা পেন্সিল (Pencil) চাইতে গেলেও মা তাকে জোরে বকা দেয়। আর হুটহাট ম্যাগির (Maggi) বায়না ধরলেও মা কেমন যেন মুখ বাঁকায়। তাই মনের দুঃখ জানিয়ে সে চিঠি (Letter) লিখে ফেলল দেশের একেবারে প্রধানমন্ত্রীকেই (Prime Minister)। সেই চিঠি সোশ্যাল মাধ্যমে ছড়িয়ে পড়তেই মুহূর্তে ভাইরাল (Viral)। 

উত্তরপ্রদেশের কানৌজের বাসিন্দা এই ছোট্ট মেয়েটির নাম কীর্তি। কিন্তু কী লিখেছে সে, যা নিমেষেই ভাইরাল হয়ে গেল? কীর্তি চিঠি দিয়েছে হিন্দিতে। তার বাংলা তর্জমা করলে দাঁড়ায় এমনটাই। সে লিখেছে, আমার নাম কীর্তি দুবে। আমি প্রথম শ্রেণিতে পড়ি। কিছু জিনিসের দাম প্রচণ্ড বেড়ে গিয়েছে। এমনকী পেন্সিল এবং ইরেজারের দামও বেড়ে গিয়েছে, বেড়েছে ম্যাগির দামও। এখন আমি যদি একটা পেন্সিল চাই, তাহলে মা আমকে মারে। কী করব আমি? অন্য ছাত্ররা আমার পেন্সিল চুরি করে নেয়। এর মাঝে ৭০ গ্রাম ম্যাগির পাউচের দাম বেড়ে হয়েছে ১৪ টাকা এবং ৩২ গ্রামের প্যাকেটের দাম বেড়ে হয়েছে ৭ টাকা।

কিন্তু এমন কী হল যে সে প্রধানমন্ত্রীকেই চিঠি লিখে বসল? উত্তরটা পাওয়া গেল তাঁর বাবা বিশাল দুবের কাছে। পেশায় অ্যাডভোকেট দুবে বললেন, আসলে স্কুলে পেন্সিল হারিয়ে ফেলায় ওর মা খুব বকাঝকা করেছিল। তাই হয়তো এমন চিঠি লিখেছে। তবে এটাই আমার কন্যার মন কি বাত।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন