ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Patriotism-and-harmony-in-the-clothes-of-the-Prime-Minister
Modi dress: প্রধানমন্ত্রীর পোশাকেও দেশপ্রেম ও সম্প্রীতির ছোঁয়া

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-15 13:12:51


গোটা দেশে আজ স্বাধীনতার ৭৫ তম বর্ষের উদযাপন। লালকেল্লায় (Redfort) জাতীয় পতাকা (National flag) উত্তোলন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। প্রধানমন্ত্রী এদিন তাঁর ভাষণে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার পরামর্শ দিলেন। পাশাপাশি আজই মঞ্চ থেকে আগামী ২৫ বছরের জন্য ৫ দফা বড় সংকল্পের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তবে এদিন প্রধানমন্ত্রীর পোশাক (dress) ছিল লক্ষ্য করার মতো। পোশাকেও জাতীয়তাবাদের (nationalism) ছোঁয়া রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই পোশাকের বিশেষত্ব ছিল তাঁর পাগড়ি। এবারে তিরঙ্গা আঁকা পাগড়ি ছিল প্রধানমন্ত্রী মোদীর মাথায়। সাদা রঙের পাগড়ির উপর জাতীয় পতাকার মূল তিনটি রং (colour), গেরুয়া, সাদা ও সবুজের ছোঁয়া ছিল তাঁর পাগড়িতে। প্রধানমন্ত্রীর পরনে ছিল সাদা কুর্তা ও নীল ওয়েস্টকোট। বৈচিত্র্যের মধ্যে ঐক্যই হল ভারতবর্ষ। তাই এবছর প্রধানমন্ত্রীর পোশাকেও দেশপ্রেম ও সম্প্রীতির প্রমাণ মিলল। স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষ্যে দেশজুড়ে এবার আজাদির অমৃত মহোৎসব উত্সব উদযাপন।

উল্লেখ্য, এবছর হর ঘর তিরঙ্গা কর্মসূচির ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী। ১৩ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত দেশের প্রতিটি বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করার অনুরোধ জানিয়েছিলেন নরেন্দ্র মোদী। সেই নির্দেশ মেনেই বহু মানুষ নিজেদের বাড়িতে পতাকা উত্তোলন করেন। এছাড়া সোশ্যাল মিডিয়াতেও প্রধানমন্ত্রীর অনুরোধেই দেশবাসী নিজেদের ডিপি বা প্রোফাইল পিকচারে জাতীয় পতাকার ছবি রাখেন।

প্রসঙ্গত, ২০১৪ সালে প্রথমবার স্বাধীনতা ও প্রজাতন্ত্র দিবসে বিশেষ ধরনের পাগড়ি পরতে দেখা গিয়েছিল নরেন্দ্র মোদীকে। গত বছর স্বাধীনতা দিবসে গেরুয়ার উপর উপর লালের কাজ করা একটি পাগড়ি পরেছিলেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন