২৯ মার্চ, ২০২৪

Firing: গুজরাতে আধাসামরিক বাহিনীর ক্যাম্পে চলল গুলি, নিহত আইআরবি-র ২ জওয়ান, আহত আরও ২
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-27 11:08:39   Share:   

অপ্রীতিকর ঘটনা। গুজরাতে (Gujarat) আধাসামরিক বাহিনীর ক্যাম্পে চলল গুলি (firing)। নিজেদের মধ্যে বচসার জেরে এ ঘটনা বলে জানা গিয়েছে। সহকর্মীর ছোড়া গুলিতে ভারতীয় রিজার্ভ ব্যাটালিয়ন (আইআরবি)-এর (Indian Reserve Batallion) দুইজন জওয়ান নিহত (Death) হয়েছেন। আহত আরও দুই।

পুলিস সূত্রে খবর, যখন গুলি চালানোর ঘটনা ঘটে, তখন জওয়ানরা কেউ কর্তব্যরত অবস্থায় ছিলেন না। কথা কাটাকাটি থেকে পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় গুলি চালান আইআরবি-র একজন কনস্টেবল। এই জওয়ানরা মণিপুরের একটি সিআরপিএফ ব্যাটালিয়নের।

গুজরাত পুলিস জানায়, অভিযুক্ত অন্য পুলিস কর্মীদের উপর 'তাঁর রাইফেল AK-47' দিয়ে গুলি চালায়। পোরবন্দরে আইআরবি জওয়ানদের মধ্যে সংঘর্ষের পর আহতদের জরুরি চিকিৎসার জন্য ভবসিংহজি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কী কারণে এই লড়াই তা জানা যায়নি। গুলিতে যাঁদের মৃত্যু হয়েছে তাঁরা হলেন, থোইবা সিংহ এবং জিতেন্দ্র সিংহ। গুলিতে দুই জওয়ান আহত হয়েছেন। তাঁরা হলেন কনস্টেবল চোরাজিৎ এবং রোহিকানা। প্রত্যেকেই মণিপুরের বাসিন্দা। তাঁদের এক জনের পেটে এবং অন্য জনের পায়ে গুলি লেগেছে। প্রাথমিক ভাবে তাঁদের পোরবন্দর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসা পরিষেবার জন্য তাঁদের নিয়ে যাওয়া হয় জামনগরের একটি হাসপাতালে।

পোরবন্দরের কালেক্টর এবং জেলা নির্বাচন অফিসার এএম শর্মা বলেছেন, পরের মাসের গুজরাত বিধানসভা নির্বাচনের আগে নির্বাচন কমিশন তাঁদের এখানে পাঠায়। পোরবন্দর জেলায় প্রথম দফায় ভোট হবে ১ ডিসেম্বর।


Follow us on :