ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Pakistani-drone-peeps-again-on-Kashmir-border-BSF-fires-on-sight
Drone: কাশ্মীর সীমান্তে ফের পাক ড্রোনের উঁকিঝুঁকি, দেখামাত্রই গুলি বিএসএফের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-23 16:42:01


জম্মু-কাশ্মীরের সীমান্তে ফের পাকিস্তানি ড্রোন। তবে তা দেখামাত্রই তাকে লক্ষ্য করে গুলি চালিয়ে বিপন্মুক্ত হল ভারত। সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের কানাচক সেক্টরে আন্তর্জাতিক সীমানায়। ওই ড্রোনকে প্রথম লক্ষ্য করেন বিএসএফের জওয়ানরা। শুক্রবার রাত তখন ৯ টা ৪০ মিনিট হবে। আচমকাই পাকিস্তানের দিক থেকে লাল আলো জ্বলতে-নিভতে দেখা যায়। সন্দেহ হয় জওয়ানদের। কারণ, এর আগেও এই ধরনের অভিজ্ঞতা তাঁদের হয়েছে। সঙ্গে সঙ্গে কালবিলম্ব না করে তাঁরা ওই ড্রোন লক্ষ্য করে গুলি চালিয়ে দেন। এরপরই ওই এলাকা জুড়ে ব্যাপক তল্লাশি অভিযানে নামে বাহিনী, যা চলে শনিবার দিনভর।

উল্লেখ্য, গত কদিন ধরেই লক্ষ্য করা যাচ্ছে, সীমান্তে মারাত্মক রকম সক্রিয় হয়ে উঠেছে লস্কর-ই-তৈবা। পাকিস্তান থেকে ড্রোনে করে অস্ত্র এবং গোলাবারুদ সরবরাহ করা হচ্ছে সীমান্তে। তারপর সীমান্ত থেকে তা সংগ্রহ করে নিয়ে যাচ্ছে জঙ্গি মডিউলের সদস্যরা। সম্প্রতি তিনটি এই ধরনের মডিউল নিরাপত্তারক্ষীদের হাতে ধরা পড়ে প্রকাশ্যে আসে। সেই সময় গ্রেফতার করা হয়েছিল সাতজনকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছিল প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরক সামগ্রী। বিশ্বস্ত সূত্রে বিএসএফ জানতে পারে, অন্তত ২০টি ড্রোনে করে ওইসব সামগ্রী সীমান্তে ফেলা হয়েছিল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন