ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Pakistan-is-smuggling-opium-and-heroin-in-Kashmir-Valley-New-concerns
Narco-Terror: কাশ্মীর উপত্যকায় ব্যাপকহারে আফিম ও হেরোইন ঢোকাচ্ছে পাকিস্তান?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-13 18:11:28


মাদকাসক্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে উপত্যকায়। সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। প্রতিবেদনে বলা হয়েছে, উপত্যকায় মাদকাসক্তির বৃদ্ধির পিছনে রয়েছে পাকিস্তানের হাত। যাঁরা নেশাগ্রস্ত হচ্ছেন, তাঁদের বেশিরভাগই স্কুল ও কলেজ পড়ুয়া। এঁদের মধ্যে মেয়েরদের সংখ্যা বেশি। প্রতি ঘণ্টায় একজন করে ভর্তি হচ্ছেন নেশামুক্তি কেন্দ্রে।

ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, শ্রীনগরে সরকারি মেডিক্যাল কলেজের ওএসটি সেন্টারে ২০১৬ সালে ৪৮৯ জন মাদকাসক্ত ভর্তি হয়েছিলেন। সেই সংখ্যাটা এক বছরের মাথায় গিয়ে দাঁড়ায় তিন হাজারে। ২০১৯-এ মাদকাসক্তির সংখ্যা হয় ১০ হাজার। সব মিলিয়ে গত পাঁচ বছরে জম্মু এবং কাশ্মীরে নেশাসক্তের সংখ্যা বেড়েছে ২,০০০ শতাংশ।

জানা গিয়েছে, হেরোইনের নেশায় বুঁদ হচ্ছে ১০ থেকে ১২ বছরের স্কুলপড়ুয়ারা। বাড়ির আর্থিক অবস্থা যে খুব একটা স্বচ্ছল, তাও নয়। কেউ উচ্চবিত্ত পরিবারের তো কেউ সাধারণ মধ্যবিত্ত পরিবারের। নেশামুক্তি কেন্দ্রে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। স্বাভাবিকভাবেই চিন্তিত জম্মু এবং কাশ্মীর প্রশাসন।

প্রশাসনের তরফে উদ্বেগ প্রকাশ করে বলা হয়েছে, এর পিছনে রয়েছে পাকিস্তানের ছক। সীমান্তে ক্রমশ বেড়েই চলেছে আফিম এবং হেরোইনের পাচার। ৯০ শতাংশ আফিম উৎপাদন হয় আফগানিস্তানে। সেগুলো রপ্তানি করা হয় পাকিস্তানে। উপত্যকায় পাকড়াও হওয়া বহু জঙ্গির কাছ থেকে অস্ত্র ছাড়াও পাওয়া গিয়েছে হেরোইনের প্যাকেট।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন