ব্রেকিং নিউজ
PM-Modi-visits-Kargil-to-celebrate-Diwali-with-Army-personnel
Narendra Modi: অযোধ্যা ঘুরে কার্গিলে প্রধানমন্ত্রী, সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-24 12:15:32


প্রতি বছরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) দীপাবলি (Diwali) উদযাপন করেন সেনাদের সঙ্গে। পৌঁছে যান সীমান্তে থাকা প্রহরীদের কাছে। এবারও তার অন্যথা হল না। এবারে আলোর উৎসবের আনন্দ ভাগ করে নিলেন জম্মু ও কাশ্মীরের কার্গিলে (kargil) কর্তব্যরত সৈন্যদের (Army) সঙ্গে। পাশাপাশি সোমবার দেশবাসীকে দীপাবলির শুভকামনা জানান প্রধানমন্ত্রী। সোশ্যাল মিডিয়ায় লেখেন, 'সবাইকে দীপাবলির শুভেচ্ছা। দীপাবলি উজ্জ্বলতা এবং আলোকের সঙ্গে জড়িত। এই শুভ উৎসব আমাদের জীবনে আনন্দ ও মঙ্গল চেতনাকে আরও বাড়িয়ে তুলুক। আমি আশা করি, আপনি পরিবার এবং বন্ধুদের সঙ্গে সুন্দরভাবে দীপাবলি উদযাপন করবেন।' 

উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত আট বছর ধরে সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপন করছেন। ২০১৪ সালে মোদী প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর থেকে এ কাজ করেন। সে বছর সিয়াচেনে প্রথম দীপাবলি উদযাপন করেছিলেন। সেনাবাহিনীর জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপনের ঐতিহ্য বজায় রেখে এবার কার্গিলকে বেছে নিলেন তিনি।

তার ঠিক পরের বছর অর্থাৎ ১১ নভেম্বর ২০১৫ সালে প্রধানমন্ত্রী মোদী পঞ্জাবে সৈন্যদের সঙ্গে দীপাবলি উদযাপন করেছেন। এখানে তিনি ১৯৬৫ সালের যুদ্ধ স্মৃতিসৌধ পরিদর্শনেও আসেন। ৩০ অক্টোবর ২০১৬ সালে মোদী হিমাচলের কিন্নর পৌঁছেছিলেন। এখানে তিনি ভারত-চীন সীমান্তের কাছে সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপন করেন। ১৮ অক্টোবর ২০১৭ সালে জম্মু ও কাশ্মীরের গুরেজে, ৭ নভেম্বর ২০১৮ উত্তরাখণ্ডের হরশিলে ইন্দো-তিব্বত সীমান্তে, ২৭ অক্টোবর ২০১৯-এ এলওসি বরাবর সৈন্যদের সঙ্গে, এবং ১৪ নভেম্বর ২০২০ সালে জয়সলমেরের লংয়েওয়ালা পোস্ট আর ৪ নভেম্বর ২০২১ সালে রাজৌরির নওশেরা সেক্টরে সৈন্যদের সঙ্গে দীপাবলি উদযাপন করেছিলেন।

প্রসঙ্গত, এ বছর দীপাববলির আগে থেকেই বিভিন্ন জায়গায় গিয়েছেন প্রধানমন্ত্রী। ২১ অক্টোবর বাবা কেদারনাথ এবং বদ্রীনাথ দর্শন করতে এসেছিলেন। এর পরে, তিনি ২৩ অক্টোবর অযোধ্যার ষষ্ঠ দীপোৎসবে অংশ নিয়েছিলেন। এর সঙ্গে অযোধ্যায় পৌঁছে রামলালা বিরাজমানকেও দেখতে যান।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন