২৪ এপ্রিল, ২০২৪

Joshimath: বুধবার রাতে ফাটল ধস্ত যোশীমঠ ঘুরলেন মুখ্যমন্ত্রী, ত্রাণ শিবিরে আশ্রিতদের সঙ্গে কথা
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-12 14:34:11   Share:   

ফাটল ধস্ত যোশীমঠ পরিদর্শন (Joshimnath Disaster) উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী। বুধবার রাতে ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী (CM Pushkar Singh Dhami)। ত্রাণ শিবিরে গিয়ে আশ্বাস দেন উপযুক্ত ক্ষতিপূরণের। আপাতত প্রাথমিক ভাবে দেড় লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছে প্রশাসন (Uttarakhand Government)। একই ঘোষণার কথা শোনা গিয়েছে মুখ্যমন্ত্রী ধামীর গলাতেও। এদিকে, ফাটল ধস্ত এলাকাতেও দেখা গিয়েছে পরিকাঠামো উন্নয়নের কাজ। বর্ডার রোড অর্গানাইজেশনকে (BRO) রাস্তা তৈরি কাজ করতে দেখে গিয়েছে। যদিও এই মুহূর্তে সব ধরনের পরিকাঠামো উন্নয়নের কাজ বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

এদিকে, উত্তরাখণ্ডের একটি অংশে তুষারপাতের ফলে তাপমাত্রা কমেছে যোশীমঠের।  হাওয়া অফিসের পূর্বাভাস, বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে নতুন করে ধস নামার আশঙ্কা করছে বিপর্যয় মোকাবিলা দফতর। পাশাপাশি ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া স্থানীয়দের ঠাণ্ডা থেকে বাঁচাতেও প্রস্তুতি নিচ্ছে প্রশাসন। অপরদিকে, ধামী জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ব্যক্তিগত ভাবে পরিস্থিতির খোঁজখবর রাখছেন। কেউ যেন বিপদের মুখে না পড়েন, সেদিকে নজর দেওয়া হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

ইতিমধ্যে উপযুক্ত ক্ষতিপূরণের দাবিতে যোশীমঠের স্থানীয়দের সম্প্রতি প্রশাসনকে বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল। আগে ক্ষতিপূরণের অঙ্ক বলুন, তারপর ঘরবাড়ি ছাড়বো, এহেন দাবিও তুলেছিলেন অনেকে। কিন্তু ক্রমেই ফাটল চওড়া হতে থাকা বিপর্যস্ত যোশীমঠের প্রাণহানি রুখতে আরও বেশি সজাগ ও সতর্ক পুষ্কর ধামী প্রশাসন।



Follow us on :