২৩ এপ্রিল, ২০২৪

Sidhu: সিধু হত্যায় জড়িত অন্যতম শার্প শ্যুটার পুলিসের চোখে ধুলো দিয়ে পালালো
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-03 09:25:04   Share:   

গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালার (Sidhu Moosewala Murder) হত্যায় চাঞ্চল্যকর মোড়। পুলিস হেফাজত থেকে পালালো অন্যতম অভিযুক্ত (Sharpshooter Escaped) দীপক ওরফে টিনু। সূত্রের খবর, শনিবার রাত ১১টা নাগাদ টিনু সেন্ট্রাল ইনভেস্টিগেশন এজেন্সি-র (CIA) এক জন কর্মীর হেফাজতে ছিলেন। সেই সময় ওই কর্মীর চোখে ধুলো দিয়ে পালায় টিনু। তাঁর খোঁজ চলছে নতুন করে তল্লাসি। 

গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের ডান হাত বলে পরিচিত টিনু। আর সিধু হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড হিসেবে উঠে এসেছে এই লরেন্স। এদিকে এই হত্যাকাণ্ডের তদন্তে জমা দেওয়া চার্জশিটে শ্যুটার হিসেবে যে ১৫ জনের নাম আছে, টিনু তাঁদের অন্যতম। ফলে দুর্ধর্ষ এই শার্প শ্যুটারের পালিয়ে যাওয়ায় বিভিন্ন প্রশ্ন উঠছে। 

গত মে মাসে পঞ্জাবের মানসায় এক আত্মীয়র বাড়ি যাওয়ার পথে প্রাণঘাতী হামলার মুখে পড়েন মুসেওয়ালা। তাঁর গাড়ি ঘিরে চলে গুলিবর্ষণ করা হয়। চালকের পাশের আসনে বসা মুসেওয়ালা, আত্মরক্ষায় পাল্টা গুলি চালান। কিন্তু শতাধিক গুলির সামনে কার্যত কিংকর্তব্যবিমুঢ় সিধু কিছুই করতে পারেননি। গাড়িতেই তাঁর মৃত্যু হয়। আশ্চর্যজনক ভাবে বেঁচে যান আক্রান্ত গাড়ির পিছনে বসা মুসেওয়ালার এক ভাই এবং এক বন্ধু।

এই ঘটনার কয়েক দিন আগেই পঞ্জাবে ক্ষমতা দখল করে আপ সরকার। মুখ্যমন্ত্রী হিসেবে কুর্সিতে বসেন ভগবন্ত মান। আর তারপরেই ভিভিআইপি নিরাপত্তা প্রত্যাহার বা কমিয়ে দেওয়ার নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয় পঞ্জাব সরকার। সেই তালিকায় ছিলেন মুসেওয়ালাও। দুষ্কৃতীরা পঞ্জাব সরকারের এই সিদ্ধান্তকে ঢাল করে কার্যত নিরপত্তাহীন সিধুকে গুলিতে ঝাঁঝরা করে কার্যসিদ্ধি করে।


Follow us on :