ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
One-and-a-half-crore-bribes-per-month-in-the-correctional-facility-What-are-the-benefits-of-notorious-mischief
Bribe: সংশোধনাগারে মাসে মাসে দেড় কোটি ঘুষ! কী সুবিধা পেত কুখ্যাত দুষ্কৃতী?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-10 17:54:15


সংশোধনাগারে টাকা ছড়িয়ে বাড়তি সুবিধা ভোগের গল্পে নতুনত্ব কিছু নেই। কিন্তু তা বলে কোনও কুখ্যাত আসামি যদি এই সুবিধা পেতে মাসে মাসে দেড় কোটি টাকা খরচ করে? চমকে উঠলেন তো? ভাববেন না কোনও আষাঢ়ে গল্প। একেবারে খাঁটি সত্যি ঘটনা, যা ঘটেছে রোহিনী জেলে। দিল্লি পুলিসের ইকনমিক অফেন্স উইং নয় নয় করে ছমাস ধরে ওত্ পেতে বসেছিল এটা ধরতে। অবশেষে তারা সফল।

তবে আরও বড় গল্পের বাকি আছে। তদন্তে কেঁচো খুঁড়তে বেরিয়ে আসে সাপ। দেখা গেল, এই ঘটনায় সংশোধনাগারেরই ছোট-বড় মিলিয়ে ৮১ জন জড়িত। এদের সবাইকে আটক করেছে পুলিস। এদের মধ্যে অফিসার যেমন আছে, তেমনি রয়েছে কর্মীও। তদন্তে জানা যায়, ওই কুখ্যাত দুষ্কৃতী জেলের মধ্যে মোবাইল ব্যবহার থেকে শুরু করে আলাদা বারাকে থাকা এবং অন্যান্য বহু সুযোগসুবিধা ভোগ করত স্রেফ টাকা ছড়িয়ে।

উল্লেখ্য, এর আগে এক হেল্থকেয়ার প্রমোটারের স্ত্রীর কাছ থেকে ২০০ কোটি টাকা তোলা আদায়ের ঘটনায় ওই দুষ্কৃতীকে সাহায্য করার অভিযোগ উঠেছিল সংশোধনাগারেরই আটজন অফিসারের বিরুদ্ধে।

এরপর সংশোধনাগারের ভিতরে তার বিরুদ্ধে আরও গুরুতর অভিযোগ আসতে থাকে। তখনই পুলিস তদন্ত শুরু করার জন্য উপর মহলের অনুমতি প্রার্থনা করে। সেই অনুমতি মেলার পরই শুরু হয় তথ্যপ্রমাণ জোগাড়ের কাজ। প্রথমেই ভিতরে থাকা ১০টি সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা করে দেখা হয়। তাতেই ঘুষ নেওয়ার বড়সড় চক্র ধরা পড়ে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন