ব্রেকিং নিউজ
No-one-else-can-do-this-better-than-me-said-GopalkrishnaGandhi
Gopalkrishna Gandhi: আমার তুলনায় অন্য কেউ আরও ভাল এই দায়িত্ব পালন করবে: গোপালকৃষ্ণ গান্ধী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-20 20:01:41


আসন্ন রাষ্ট্রপতি নির্বাচন। আগামী ১৮ জুলাই আগামী ৫ বছরের জন্য নির্বাচিত হবেন পরবর্তী রাষ্ট্রপতি। নানা স্তরে চলছে বৈঠক। ইতিমধ্যেই অবিজেপি দলগুলির সঙ্গে একপ্রস্থ বৈঠক সেরেছেন মমতা বন্দ্যোপাধ্যায় । এবার শরদ পাওয়ার, ফারুখ আবদুল্লার পথেই হাঁটলেন গোপালকৃষ্ণ গান্ধী। আসন্ন রাষ্ট্রপতি নির্বাচবে বিরোধীদের প্রার্থী হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন তিনি। উল্টে অন্য কোনও যোগ্য প্রার্থী খোঁজার প্রস্তাব দিলেন গান্ধীজির দৌহিত্র। তবে এবার উঠে এল যশবন্ত সিনহার নাম!

এক লিখিত বিবৃতিতে, সকল বিরোধী দলের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে গোপালকৃষ্ণ গান্ধী লিখেছেন 'অন্য কাউকে সুযোগ দেওয়া হোক'। তিনি প্রস্তাব দেন, যিনি জাতীয় ঐক্য বজায় রাখতে পারবেন, এমন কাউকেই রাষ্ট্রপতি হিসেবে নাম প্রস্তাব করা উচিত। 

জানা গেছে, বিরোধীদের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ই গোপালকৃষ্ণ গান্ধীর নামটি প্রস্তাব করেছিলেন।

তিনি পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল। একাধিক দেশে ভারতীয় রাষ্ট্রদূত হিসাবে কাজ করেছেন। পাশাপাশি কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাও মমতার পছন্দের তালিকায় ছিলেন। কিন্তু পরবর্তীতে তিনিও রাষ্ট্রপতি নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নেন। 

নিজেকে সরিয়ে নেওযা প্রসঙ্গে গোপালকৃষ্ণ গান্ধী বলেন, "আমার তুলনায় অন্য কেউ আরও ভাল ভাবে এই দায়িত্ব পালন করতে পারবে। তাই আমি বলব অন্য কাউকে এই সুযোগ দেওয়া হোক।"

  






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন