২৮ মার্চ, ২০২৪

Amit Shah: কাশ্মীর প্রসঙ্গে পাকিস্তানের সঙ্গে কোনও আলোচনা করবে না মোদী সরকার: অমিত শাহ
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-05 19:15:29   Share:   

জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) বিষয়ে পাকিস্তানের সঙ্গে কোনও আলোচনায় নয়। বারামুলায় আয়োজিত এক জনসভায় স্পষ্ট জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি বলেন, 'উপত্যকার ঘাঁটি থেকে সন্ত্রাসবাদ সমূলে উৎপাটন করা হবে। জম্মু ও কাশ্মীরকে দেশের সবচেয়ে শান্তিপূর্ণ জায়গা বানাতে চাই।' কাশ্মীর সমস্যা সমাধানে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে পাকিস্তানের (Pakistan) সঙ্গে আলোচনায় বসার পরামর্শ দিচ্ছেন বিরোধীরা। সেই প্রসঙ্গ তুলে কটাক্ষের সুরে শাহ বলেন, 'যারা ৭০ বছর ধরে রাজত্ব করেছে, তারা পাকিস্তানের সঙ্গে কথা বলতে বলে। আমরা কেন পাকিস্তানের সঙ্গে কথা বলব? আমরা কথা বলব না। আমরা বারামুলাবাসীর সঙ্গে কথা বলব। আমরা কাশ্মীরবাসীর সঙ্গে কথা বলব।'

জনসভা থেকে স্বরাষ্ট্রমন্ত্রী কংগ্রেস এবং সে রাজ্যের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী আবদুল্লা-মুফতিদেরও নিশানা করে। তাঁর দাবি, স্বাধীনতার পর থেকে কাশ্মীরে উন্নয়ন হয়নি। তার জন্য দায়ী আবদুল্লা-মুফতি এবং নেহরু-গান্ধীরা। শাহের কথায়, 'চারটে মে়ডিক্যাল কলেজ তৈরি করেছিলেন মেহবুবা মুফতি ও ফারুক আবদুল্লা। ২০১৪ সালের পর থেকে আমরা ন’টা মেডিক্যাল কলেজ করেছি। এক লক্ষ বাড়ি বানিয়েছি। জম্মু-কাশ্মীরের সব গ্রামে যাতে বিদ্যুৎ পৌঁছয়, তা নিশ্চিত করেছি।

এ প্রসঙ্গে উল্লেখ্য, সম্ভবত বছর ঘুরলেই জম্মু-কাশ্মীরে বিধানসভা ভোট। তাই সেই ভোটে পালে হাওয়া পেতে এখন থেকেই জমি তৈরি রাখছেন অমিত শাহ।


Follow us on :