ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Nitish-Kumar-promised-20-lakh-jobs-on-Independence-Day
Bihar: স্বাধীনতা দিবসে ২০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-15 14:11:41


স্বাধীনতা দিবস (Independence Day) উদযাপনে ভাষণ দিতে গিয়ে সরকারি এবং বেসরকারি মিলিয়ে কমপক্ষে ২০ লক্ষ চাকরির (Job) আশ্বাস দিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। তিনি জানিয়ে দেন, রাষ্ট্রীয় জনতা দল এবং জনতা দল (ইউনাইটেড) এর সংযুক্ত সরকারের পরিকল্পনা হল, সরকারি ক্ষেত্রে ন্যূনতম ১০ লক্ষ এবং বেসরকারি ক্ষেত্রে আরও ১০ লক্ষ চাকরির ব্যবস্থা করা। এর আগে বিরোধী শিবিরের লক্ষ্যমাত্রা ছিল ১০ লক্ষ কর্মসংস্থান। পাটনার গান্ধি ময়দানে ভাষণ দিতে গিয়ে নীতীশ কুমার তা কার্যত দ্বিগুণ করে দিলেন। তিনি একথাও বলেন, রাজ্য সরকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাবে এই লক্ষ্যণাত্রা পূরণ করার জন্য। দেশের তরুণ প্রজন্মের সামনে নতুন নতুন চাকরি নিয়ে আসাটাই সরকারের প্রধান লক্ষ্য।

উল্লেখ্য, বর্তমান উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব ২০২০ বিধানসভা নির্বাচনে বিরোধী শিবিরে থাকার সময় ১০ লক্ষ চাকরির কথা ঘোষণা করেছিলেন। বলা বাহুল্য, ক্ষমতায় আসার পর এই ঘোষণার মধ্য দিয়ে দুই শরিকই সাধারণ মানুষের কাছে পরিষ্কার বার্তা পৌঁছে দেওয়ার চেষ্টা করল, তারা মিলেজুলেই কাজ করতে দৃঢ়প্রতিজ্ঞ।

আর সেকথাই এদিন স্মরণ করিয়ে দেন তেজস্বী যাদব। তিনি বলেন, বিজেপি কখনই তার প্রতিশ্রুতি পূরণ করে না। আপনারা বারবার বলে এসেছেন, ১০ লাখ চাকরির প্রতিশ্রুতির কী হল? আজ মুখ্যমন্ত্রী নিজে আপনাদের সামনে সেই প্রতিশ্রুতিই দিলেন। তিনি পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে দু কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন, তার কী হল? এমনকী বিজেপি যে ১৯ লক্ষ চাকরির কথা বলেছিল, তার মধ্যে ১৯ জনেরও কি চাকরি হয়েছে?






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন