ব্রেকিং নিউজ
Nirav-Modi-might-suicide-if-he-was-extradited-to-india-lawyer-to-london-court-
Nirav Modi: আত্মহত্যাপ্রবণ! 'ভারতে ফিরলেই আত্মঘাতী হতে পারেন নীরব মোদী', লন্ডন কোর্টকে জানালেন আইনজীবী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-03 16:43:50


দেশের সম্পত্তি চুরি করে গা ঢাকা দিয়েছেন হিরে ব্যবসায়ী নীরব মোদী (Nirav Modi)। বিদেশে তাঁর দেখা মিললেও আন্তর্জাতিক আইনের জটিলতায় দেশে ফিরিয়ে আনা যাচ্ছে না তাঁকে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) কেলেঙ্কারিতে (PNB Scam) অভিযুক্ত নীরব মোদী। দেশে প্রত্যর্পণের চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারত। আর সেই সংক্রান্ত মামলার শুনানি হতে পারে আগামী ২৮শে জুন। 

সংবাদমাধ্যম সূত্রে খবর, স্বাস্থ্যজনিত কারণ দেখিয়ে আদালতে প্রত্যর্পণের বিরুদ্ধে আবেদন করেছেন ঋণখেলাপে অভিযুক্ত নীরব মোদী। উল্লেখ্য, গত বছর লন্ডনের (London) জেলা আদলত নীরবকে দেশে ফেরানোর মামলার শুনানিতে নীরবের আইনজীবী জানান, তিনি সাঙ্ঘাতিকভাবে আত্মহত্যাপ্রবণ। ভারতে ফেরানো হলে যে কোনও সময় আত্মহত্যা (Suicide) করতে পারেন নীরব মোদী।

অন্যদিকে ভারত সরকারের পক্ষ থেকে বলা হয়, তিনি দেশে ফিরলে তাঁকে আটক (Detain) করা হবে। তবে তাঁর শারীরিক এবং মানসিক (Mental) স্বাস্থ্যের দিকে পুরোপুরি খেয়াল রাখা হবে। আগামী শুনানিতে দু'পক্ষের আবেদন খতিয়ে দেখবে আদালত। 

২০১৮ সালের অগাস্টে কেন্দ্রীয় তদন্ত এজেন্সি এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট ব্রিটিশ সরকারের কাছে আর্জি জানিয়েছিল, নীরব মোদীকে বন্দি করে ভারতে পাঠানো হোক। ব্রিটেনের স্বরাষ্ট্র সচিব সাজিদ জাভিদ জানিয়েছিলেন, সেই অনুরোধের প্রেক্ষিতেই নীরব মোদীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। গ্রেফতারের পর ওয়েস্টমিনস্টার আদালতে শুরু হয় তাঁর বিচার। 

নীরব মোদীর বিরুদ্ধে অভিযোগ, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সাড়ে ১৩ হাজার কোটি টাকা চুরি করেছেন। একাজে তাঁর সঙ্গী ছিলেন মামা মেহুল চোকসি। ২০১৯ সালে ৫১ বছর বয়সী নীরব মোদীকে গ্রেফতার করে ব্রিটেন পুলিস।  






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন