ব্রেকিং নিউজ
Neeraj-Chopra-breaks-Tokyo-Olympics-record
Neeraj Chopra: টোকিও অলিম্পিক্সয়ের নিজের রেকর্ড ভেঙে জাতীয় রেকর্ড নীরজ চোপড়ার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-15 16:01:45


এর আগে টোকিওতে ৮৭.৫৮ মিটার দূরত্ব অতিক্রম করে সোনা জিতেছিলেন নীরজ। মঙ্গলবার নিজের গড়া রেকর্ডকেই ছাপিয়ে গেলেন তিনি। এবার ট্র্যাকে ফিরে জাতীয় রেকর্ড তৈরি করলেন নীরজ চোপড়া। পাভো নুরমি গেমসে দ্বিতীয় চেষ্টায় ৮৯.৩০ মিটার দূরত্ব অতিক্রম করেন পানিপথের এই তরুণ।

যদিও দ্বিতীয় থেকেই সন্তুষ্ট থাকতে হয়েছে তাঁকে। ফিনল্যান্ডের অলিভার হেল্যান্ডার প্রথম হয়েছেন। তাঁর ব্যক্তিগত সর্বোচ্চ ৮৯.৮৩ মিটার থ্রোয়ে। বিশ্ব চ্যাম্পিয়ন গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্স তৃতীয় হয়েছেন ৮৬.৬০ মিটার ছুঁড়ে।

মঙ্গলবার নীরজের ৮৯.৩০ মিটার জ্যাভলিন থ্রো এবছর বিশ্বে পঞ্চম সেরা।

প্রসঙ্গত, ২৪ বছরের নীরজ টোকিও অলিম্পিকের পর প্রথম কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতায় নামলেন। সোনা জয়ের পর দীর্গদিন কোনও প্রতিযোগিতায় অংশ নেননি। নিজেকে আগামীর জন্য প্রস্তুত করছিলেন। মার্কিন যুক্তরাষ্ট্রের চুলা ভিস্তা ট্রেনিং সেন্টারে গিয়ে তিনি প্রশিক্ষণ নেন। ১৪ কেজি ওজন কমিয়ে ফের ট্র্যাকে নামেন নীরজ। আর নেমেই জাতীয় রেকর্ড ভাঙলেন সোনার ছেলে।

চোপড়া সম্প্রতি গণমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় বলেছিলেন, তিনি ৯০ মিটারের ওপরে নিক্ষেপ করার কথা ভেবে নিজেকে চাপের মধ্যে ফেলবেন না। বরং প্র্যাক্টিসের মাধ্যমে সে জায়গাটা অর্জন করতে চান। 

পাভো নুরমি গেমসের নামকরণ করা হয়েছে কিংবদন্তী ফিনিশ মিডল অ্যান্ড লং ডিসটেন্স রানারের নামানুসারে। এটি একটি বিশ্ব অ্যাথলেটিক্স কন্টিনেন্টাল ট্যুর গোল্ড সিরিজ ইভেন্ট, যা ডায়মন্ড লিগ মিটিংয়ের বাইরে সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিযোগিতাগুলির মধ্যে একটি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন