ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
Naveen-Patnaik-gets-privilege-denied-to-Mamata-may-meet-Pope-in-Vatican
Pope: পোপ-সাক্ষাতে নবীনকে অনুমতি, মমতাকে বারণ করেছিল মোদি সরকার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-08 20:35:16


ইতালি সফরে যাচ্ছেন ওড়িশার মুখ্যমন্ত্রী। এ মাসের শেষেই ভ্যাটিকান সিটিতে গিয়ে পোপ ফ্রান্সিসের সঙ্গে দেখা করতে পারেন নবীন পট্টনায়ক। আর এ নিয়ে প্রয়োজনীয় ছাড়পত্র ইতিমধ্যেই ওড়িশার মুখ্যমন্ত্রীকে দেওয়া হয়েছে বলে সরকারি সূত্রে জানা গিয়েছে।

ওড়িশা সরকারের অফিসারেরা দিল্লি এবং ভ্যাটিকান সিটির সঙ্গে যোগাযোগ রেখে চলছেন। তবে পোপের সঙ্গে সাক্ষাতের সূচি চূড়ান্ত হয়নি এখনও। তবে এ নিয়ে শুরু হয়েছে চাপানউতোর। রাজনৈতিক মহলে শুরু আলোচনা। গত বছর এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রোম সফরের অনুমতি দেয়নি মোদী সরকার। সেখানে পোপের উপস্থিতিতে একটি শান্তি সম্মেলনে যোগ দেওয়ার আমন্ত্রণ পেয়েছিলেন মমতা। বহু দেশের রাষ্ট্র প্রধানেরা সেই সম্মেলনে আমন্ত্রিত ছিলেন। ভারত থেকে ডাক পেয়েছিলেন মমতা। কেন্দ্রীয় সরকারের তরফে অনুমতি না পাওয়ায় সেই সম্মেলনে মমতার যোগ দেওয়া হয়নি।

সে সময় নয়াদিল্লি আপত্তি তুলে জানিয়েছিল, এই ধরনের অনুষ্ঠানে কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীর যোগদানের কিছু প্রথাগত সমস্যা রয়েছে। দিল্লির সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দল তৃণমূল কংগ্রেস। এখন নবীনের সফরসূচি জানাজানি হতে মমতাকে অনুমতি না দেওয়ার বিতর্কটি নতুন করে সামনে এসেছে। 

তবে রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনকে ঘিরে। নবীনের দল বিজেডি গতবার বিজেপি প্রার্থী রামনাথ কোবিন্দকে সমর্থন দিয়েছিল। এবার এখনও তারা অবস্থান স্পষ্ট করেনি। নবীনকে। খুশি করতেই রোম সফরের ছাড়পত্র দিল্লি দিয়েছে বলে রাজনৈতিক মহলের একাংশ মনে করছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন