ব্রেকিং নিউজ
Narendra-Modis-mother-Hiraben-touches-mothers-feet-and-bows-to-PM
Hiraben Modi: শতবর্ষে মা হীরাবেন, মায়ের পা ধুইয়ে আশীর্বাদ নিলেন নরেন্দ্র মোদী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-18 11:06:26


তিনি শতায়ু হলেন। প্রবীণ এই মানুষটি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা। আজ হীরাবেন মোদী শতবর্ষে পা রাখলেন। নির্ধারিত ছিলই, শনিবার গান্ধিনগরে তাঁর বাসভবনে মায়ের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৮ জুন, ১৯২৩ সালে জন্মগ্রহণ করেন হীরাবেন। গান্ধিনগরের কাছে নরেন্দ্র মোদীর ছোট ভাই পঙ্কজ মোদীর সঙ্গে থাকেন মা হীরাবেন। সেই গান্ধিনগরের বাড়িতেই ১৭ তারিখ সন্ধ্যায় পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মায়ের পা ধুইয়ে দিয়ে আশীর্বাদ প্রার্থনা করলেন প্রধানমন্ত্রী। পাশাপাশি, তিনি নিজের ওয়েবসাইটে লিখলেন একটি ব্লগও। সেখানে লিখলেন মা কথার অর্থ তাঁর কাছে কী।

প্রধানমন্ত্রী লিখছেন,"আজ আমি অত্যন্ত আনন্দিত এবং ভাগ্যবান বোধ করছি যে আমার মা শ্রীমতী হীরাবেন তাঁর শততম বছরে পদার্পণ করছেন। এটি তাঁর জন্মশতবর্ষ হতে চলেছে। আমার বাবা যদি বেঁচে থাকতেন, তিনিও গত সপ্তাহে তাঁর ১০০ তম জন্মদিন উদযাপন করতেন। ২০২২ একটি বিশেষ বছর, কারণ আমার মায়ের শতবর্ষী বছর শুরু হচ্ছে।"

তিনি আরও লিখেছেন,"মা অভিধানে থাকা শুধু একটি শব্দ নয়। এটি বিপুল পরিমাণ এক আবেগকে ব্যাখ্যা করে। ভালবাসা, ধৈর্য্য, বিশ্বাস ও আরও অনেক কিছু। সারা পৃথিবীজুড়ে, দেশ, কাল, ভুগোলের সীমা ছাড়িয়ে প্রতিটি শিশুর তাঁর মায়ের প্রতি এক বিশেষ ভালোবাসার স্থান থাকে। একজন মা শুধু একটি শিশুকে জন্মই দেয় না, বরং তাঁকে বড় করে তোলে, তাঁকে বাঁচিয়ে তোলে, আত্মবিশ্বাসে ভরিয়ে তোলে। আর সেই সময়ে মায়েরা আত্মত্যাগ করেন নিজের সন্তানের জন্য।" তিনি লিখেছেন, কী ভাবে তিনি তাঁর মাকে পেয়েছেন। লিখেছেন, তাঁর মা অতি সাধারণ। 

প্রধানমন্ত্রী মোদী এক দিনের সফরে গুজরাতে রয়েছেন, যেখানে তিনি ভাদোদরায় একটি সমাবেশে ভাষণ দেওয়ার আগে পাভাগড় মন্দির পরিদর্শন করবেন।

এছাড়া মায়ের জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীর নিজ শহর ভাদনগরে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মোদী পরিবার আহমেদাবাদের জগন্নাথ মন্দিরে সাধারণ গরিব মানুষকে খাওয়ানোর পরিকল্পনা করেছে।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন